reporterঅনলাইন ডেস্ক
  ১২ মার্চ, ২০২৩

দেশ পাবলিকেশন্সের সেরা ১০ বই

‘চেতনায় ঐতিহ্য’ শ্লোগানকে ধারণ করে ‘দেশ পাবলিকেশন্স’ পথ চলছে একযুগ ধরে। দেশ প্রতিবছর নির্বাচিত বই প্রকাশ করে থাকে। এরই ধারাবাহিকতায় অমর একুশে বইমেলায় (২০২৩) দেশ পাবলিকেশন্স প্রকাশ করেছে ৫৭টি নতুন বই। প্রকাশিত বইয়ের মধ্যে বিক্রির শীর্ষে থাকা ‘দেশের সেরা ১০ বই’ শিরোনামে একটি তালিকা প্রকাশ করেছে দেশ।

সেরা ১০ বই : আনায়ার হোসেনের গল্পগ্রন্থ ‘নিদাঘ’, জাহারা মিতুর কবিতার বই ‘কবিতার নাম প্রেমিকা’, রিক্তা রিচির ‘আমাকে লিখে রাখো’, সৈয়দা রোজীর ‘হিজল জলে ফাঁদ’, মুনীর আহমেদের ‘গভীর বিশ্বাসের প্রহর’, মমতাজ বেগমের ‘গহিনের রোদন’, খোন্দকার শাহ্ আলমের ভিন্ন ধরনের উপন্যাস ‘হ্যালো আমরিন’, মোস্তফা মাসুম তৌফিকের কবিতার বই ‘কোন বনে পালিয়ে যাই’, সাকিনা কাইউমের ‘আমারে ছাইড়া কই যাও পাগল’ এবং জহরত আরার ইতিহাসভিত্তিক উপন্যাস ‘গডমাদার’।

দেশ পাবলিকেশন্সের প্রকাশক কবি-সাংবাদিক অচিন্ত্য চয়ন বলেন, বিগত বছরগুলোর মতো তরুণদের প্রেরণা দেওয়ার জন্য দেশের সেরা ১০ বই নির্বাচন করা হয়েছে। সেরা ১০ ছাড়াও অনেক তরুণের বই বেশ ভালো বিক্রি হয়েছে। এ ১০ জনের বাইরের বইগুলো যে খারাপ বই তা নয়। আমরা নির্বাচিত বই করেছি। তবে বিক্রির উপর নির্ভর করে এ সেরা দশের তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি আরো বলেন, চলতি মাসে দেশের যুগপূর্তি হচ্ছে। নতুন চিন্তায় কিছু কাজ করতে চাই। বিশেষ করে ‘দেশ সাহিত্য উৎসব’ করে শিল্প-সাহিত্যের বিভিন্ন শাখায় ১২ গুণীজনকে সম্মান করতে চাই। দেশ সাহিত্য পুরস্কার ২০২৩ প্রদান করতে চাই। সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দেশ পাবলিকেশন্স,সেরা বই,বইমেলা ২০২৩
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close