চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০১ মার্চ, ২০২৩

পঞ্চম পন্ডিত বইমেলা শুরু

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের চিলমারীতে অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদের হাত ধরে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী পঞ্চম পন্ডিত বইমেলা। মেলা উদযাপন পর্ষদের আয়োজনে চিলমারী এ.ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বই মেলা চলবে।

বুধবার (১ মার্চ) বেলা সাড়ে ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ মেলা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘প্রত্যেকের মানুষের আলাদা আলাদা ব্যক্তি স্বার্থ আছে। কিন্তু সেই ব্যক্তি স্বার্থ দেশের জন্য, সবার জন্য ছড়িয়ে দিতে পারলে দেশের মঙ্গল হবে। একজন সঠিক শিক্ষায় শিক্ষিত মানুষ তার ব্যক্তি স্বার্থ জনস্বার্থে বিলিয়ে দিতে পারে। চিলমারীর পঞ্চম পন্ডিত বইমেলা সেই সঠিক শিক্ষার দ্বার উন্মোচনে কাজ করে যাচ্ছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান রোকুনুজ্জামান শাহীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক সফি খান, উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতি শিউলী, চিলমারি প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু প্রমুখ। পাঁচ দিনব্যাপী বইমেলায় বিভিন্ন প্রকাশনী, বেসরকারি উদ্যোগে তৈরি পাঠাগার ও বিভিন্ন সামাজিক সংগঠনের ২০ টি স্টল বসেছে।

বইমেলা উদযাপন পর্ষদের আহ্বায়ক নাহিদ হাসান নলেজ জানান, চিলমারীর পন্ডিত বইমেলা এবারে পঞ্চম বারের মতো হতে যাচ্ছে। এবারের বইমেলায় ২০টি প্রকাশনী, বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তি উদ্যোগে গড়ে উঠা পাঠাগার অংশ নিয়েছে। বইমেলার সমাপনী দিনে পরিচালক খন্দকার সুমনের ‘সাঁতাও’ সিনেমা প্রদর্শন করা হবে।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পন্ডিত বইমেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close