নিজস্ব প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

বইমেলায় রায়হান উল্লাহর প্রথম কাব্যগ্রন্থ ‘মায়াপথিক’

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে রায়হান উল্লাহর প্রথম কাব্যগ্রন্থ ‘মায়াপথিক’। রৌদ্রছায়া প্রকাশ এটি বাজারে এনেছে। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রকাশনীর ৫৬৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এ ছাড়া বইয়ের অনলাইন কেনাবেচার স্থল রকমারি, বইফেরী ও বইবাজারে মিলবে মায়াপথিক।

মায়াপথিকের প্রচ্ছদ এঁকেছেন মাহতাব শফি। ৬৪ পৃষ্ঠার বইটির দাম ২০০ টাকা। ৫৬টি কবিতা স্থান পেয়েছে বইটিতে; যার অধিকাংশ বিগত ২০ বছরে লেখা।

রৌদ্রছায়া প্রকাশের কর্ণধার আহমেদ রউফ বলেন, মায়াপথিক পাঠকের মন ছুঁয়ে যাবে; এটুকুই বলতে পারি। কাব্যগ্রন্থটি পড়লে পাঠক বুঝতে পারবেন একজন কবিকে।

রায়হান উল্লাহ বলেন, প্রকৃত আমরা ভ্রহ্মাণ্ডে এসেছি মায়াপথিক রূপেই। আর কাব্যের কোনো কাঠামো নেই। যদি কিছু কথা থেকে যায় যার দ্বারা মায়াপথিক বিম্ভিত হবেন ইথারে-অনন্তে; তবেই আমার মায়াপথিক হওয়া স্বার্থক। পুরোটাই বিচার করবেন সময়-সভ্যতা-অনন্ত ধরে আগত মানুষ। মানুষের জন্য মানুষের তরে মানুষের বেশে আমার প্রথম প্রয়াস মায়াপথিক।

রায়হান উল্লাহ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমানে দৈনিক আজকালের খবর পত্রিকায় সম্পাদকীয় সহকারী ও সাহিত্য সম্পাদক হিসেবে কর্মরত। লেখালেখি তার শখের জায়গা। কবিতা প্রাণের চেয়ে বেশি কিছু। বলা চলে জীবনের ডায়েরি কিংবা দিনলিপি।

পিডিএস/মীর হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মায়াপথিক,রায়হান উল্লাহ,কাব্যগ্রন্থ,বইমেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close