শিল্প-সাহিত্য ডেস্ক

  ১২ জানুয়ারি, ২০২৩

সমধারা কবিতা উৎসব ২৫ ফেব্রুয়ারি

আগামী ২৫ ফেব্রুয়ারি শনিবার সমধারা কবিতা উৎসব-২০২৩ অনুষ্ঠিত হবে। রাজধানীর ছায়ানট সংস্কৃতিক ভবন মিলনায়তনে নবম আসরে সারা দেশ থেকে কবি-লেখক উপস্থিত হবেন।

এবার সমধারা সাহিত্য পুরস্কার গ্রহণ করবেন কথাসাহিত্যে হরিশংকর জলদাস, কবিতায় ফরিদ আহমদ দুলাল ও শিশুসাহিত্যে স. ম শামসুল আলম। পুরস্কার হিসেবে নগদ অর্থ ও সমধারা স্মারক তুলে দেওয়া হবে।

২০২২ সালে পুরস্কার গ্রহণ করেন কথাসাহিত্যে আনোয়ারা সৈয়দ হক ও কবিতায় ওমর কায়সার। ২০২১ সালে কথাসাহিত্যে ইমদাদুল হক মিলন এবং কবিতায় সরোজ দেব, ২০২০ সালে কথাসাহিত্যে সেলিনা হোসেন এবং শিশুসাহিত্যে রহীম শাহ, ২০১৯ সালে গ্রহণ করেন কবি মৃণাল বসুচৌধুরী, ২০১৮ সালে কবি মুহম্মদ নুরুল হুদা, ২০১৭ সালে কবি নির্মলেন্দু গুণ, ২০১৬ সালে গ্রহণ করেন কবি হেলাল হাফিজ।

উৎসবের আয়োজক সমধারা সম্পাদক সালেক নাছির উদ্দিন বলেন, নবমবারের মতো আয়োজিত এবারের কবিতা উৎসবে দুই বাংলা থেকে ৩০০ জন কবি-লেখক অংশ নেবেন।

উৎসব সূচিতে থাকছে কবিকণ্ঠে কবিতাপাঠ, কবি নির্মলেন্দু গুণের কবিতা নিয়ে আবৃত্তি প্রযোজনা ‘আমরা গুণের কথা বলছি’, ময়মনসিংহ গীতিকা অবলম্বনে ‘জয়তুন বিবির পালা’ এবং সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান।

এছাড়া আমন্ত্রিত কবিদের কবিতা নিয়ে সংকলন ‘পদাবলীর যাত্রা-৯’ এবং সমধারা ৮৯তম সংখ্যার পাঠ উন্মোচন পর্ব। উৎসবে সব সাহিত্যপ্রেমীকে আমন্ত্রণ জানিয়েছে সমধারা কর্তৃপক্ষ।

পিডিএস/মীর হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমধারা কবিতা উৎসব,অনুষ্ঠান,সংস্কৃতি,পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close