বিনোদন প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২৩

দর্শকদের জন্য উম্মুক্ত থাকবে

শিল্পকলায় অনুষ্ঠিত হচ্ছে ১৪তম যাত্রা উৎসব

প্রতীকী ছবি।

যাত্রাশিল্প উন্নয়ন নীতিমালা-২০১২ বাস্তবায়ন ও যাত্রাদল নিবন্ধনের লক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শুরু হচ্ছে ছয় দিনব্যাপী যাত্রা উৎসব-২০২৩। একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় আগামী ১২-১৮ জানুয়ারি একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ১৪তম যাত্রা উৎসবের আয়োজন করা হয়েছে।

১৪ জানুয়ারি ছাড়া প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯.১৫টা পর্যন্ত ৩৬টি যাত্রাদলের যাত্রাপালা মঞ্চস্থ হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শিল্পকলা একাডেমি জানায়, নাট্য, সাহিত্য ও যাত্রাব্যক্তিত্বসহ যাত্রাশিল্প উন্নয়ন কমিটির সম্মানিত সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে যাত্রাপালা মূল্যায়ন করবেন এবং তাদের মূল্যায়নের ভিত্তিতে যাত্রাদলগুলোকে নিবন্ধন প্রদান করা হবে।

পালা মূল্যানয়কারী সম্মানীত সদস্যবৃন্দরা হলেন- খায়রুজাহান মিতু, তাপস সরকার, মিলন কান্তি দে, নাসিরউদ্দিন ইউসুফ, মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার, ড. ইসরাফিল শাহীন, ড. আমিনুর রহমান সুলতান, ড. তপন বাগচী, সাইদুর রহমান লিপন, ইউসুফ হাসান অর্ক, লাকী ইনাম, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, ওয়াহিদা মল্লিক জলি, কামাল উদ্দিন কবির, গোলাম সারোয়ার, প্রবীর মিত্র, মার্জিয়া আক্তার, অরুণা বিশ্বাস, রহমত উল্লাহ, ইউসুফ হাসান অর্ক, তামান্না হক সিগমা।

এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একজন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ইতোমধ্যে ১৩টি যাত্রা উৎসবের মাধ্যমে ১৫৫টি যাত্রাদলকে নিবন্ধন প্রদান করেছে এবং ৯টি যাত্রাদলকে বিভিন্ন অভিযোগে নিবন্ধন বাতিল করা হয়েছে। ১৪তম যাত্রা উৎসবে অংশগ্রহণকারী সকল যাত্রাপালা দর্শকদের জন্য উন্মক্ত থাকবে। এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close