reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ডিসেম্বর, ২০২২

ভাওয়াইয়া গীতিকার রবীন্দ্রনাথ মিশ্রের মৃত্যুবাষির্কী পালন 

বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমি উলিপুরের আয়োজনে অনুষ্ঠিত হলো উত্তরবঙ্গের গীতিকবি রবীন্দ্রনাথ মিশ্রের স্মরণসভা ও ভাওয়াইয়া আসর।

প্রয়াত রবীন্দ্রনাথ মিশ্র ভাওয়াইয়া গান ও ছবি এঁকে ব্যাপক পরিচিতি লাভ করেন। ১৯৯৫ সালে ক্যান্সার আক্রান্ত হয়ে তিনি মারা যান।

শুক্রবার (২ ডিসেম্বর) ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে ভাওয়াইয়া একাডেমির সভাপতি এন্তাজ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের হাতীবান্ধা শাখার জনতা ব্যাংকের ব্যবস্থাপক গীতিকার প্রবীর কুমার রায়।

বিশেষ অতিথি ছিলেন শিল্পী ধীরেন্দ্র নাথ রায়, গীতিকার মানবেন্দ্র রায়, শিল্পী নুর মোহাম্মদ চৌধুরী, জগৎপতি বর্মা, শিল্পী জীবন চন্দ্র পাল।আলোচনা সভা শেষে ভাওয়াইয়া আসর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কবি ও প্রাবন্ধিক এনাম রাজু। কারিগরি সহযোগিতায় ছিলেন কছিম উদ্দীন ও লোকশিল্প সংগ্রশালার সুজন রায়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ভাওয়াইয়া একাডেমির পরিচালক ভূপতি ভূষণ বর্মা।

ভাওয়াইয়া শিল্পী ও সংগঠক ভূপতি ভূষণ বর্মাসহ অতিথিরা স্মৃতিচারণ করেন। আলোচনা শেষে রবীন্দ্রনাথ মিশ্রের লেখা কিছু গান গেয়ে শোনান শিল্পীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃত্যুবাষির্কী,রবীন্দ্রনাথ মিশ্র,ভাওয়াইয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close