reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০২২

২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় শুরু হবে বইমেলা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় বইমেলা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল ৮টায় বইমেলার দ্বার উন্মুক্ত করে দেওয়া হবে এবং রাত ৯টায় বন্ধ হবে।

বইমেলা কর্তৃপক্ষ আজ (রোববার) এ ঘোষণা দেয়। আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার সকাল ৮টায় সর্বসাধারণের জন্য মেলা উন্মুক্ত করে দেওয়া হবে। এদিন সব প্রকাশককে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে বই নিয়ে মেলায় প্রবেশের নির্দেশনা দেওয়া হয়েছে।

মেলার ষষ্ঠ দিন আজও রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত উন্মুক্ত ছিল বইমেলা। একুশে ফেব্রুয়ারির প্রস্তুতি হিসেবে আধা ঘণ্টা আগেই মেলা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা।

আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) বইমেলায় ৮৯টি নতুন বই এসেছে। তার মধ্যে গল্প ৭, উপন্যাস ১১, প্রবন্ধ ৬, কবিতা ২৪, গবেষণা ১, ছড়া ১, শিশুসাহিত্য ২, জীবনী ৪, মুক্তিযুদ্ধ ৩, ইতিহাস ৩, রম্য/ধাঁধা ১, ধর্মীয় ৪, সায়েন্স ৪ ও অন্যান্য বই ১৮টি। এবারের বইমেলায় এখন পর্যন্ত নতুন বই এসেছে ৪৬৮টি।

আজ বইমেলার মূলমঞ্চে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : বিশ্বশান্তি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। শ্যামসুন্দর সিকদারের সভাপতিত্বে জিয়া রহমানের প্রবন্ধ উপস্থাপনায় আলোচনায় অংশ নেন- জালাল ফিরোজ এবং খান মাহবুব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একুশে বইমেলা,একুশে ফেব্রুয়ারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close