reporterঅনলাইন ডেস্ক
  ০৭ অক্টোবর, ২০২০

পাণ্ডুলিপি পুরস্কার পেলেন কবি এনাম রাজু

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার পেয়েছেন কবি এনাম রাজু। ‘বিকিনি পরা অমাবশ্যা’ কবিতার পাণ্ডুলিপির জন্য তিনি এই পুরস্কার পেলেন। বুধবার এক বিজ্ঞপ্তিতে প্রিয় বাংলার সত্ত্বাধিকারী এস এম জসিম ভূঁইয়া এ তথ্য জানান।

এনাম রাজুর কবিতায় আলো ও কালোর প্রতিচ্ছবি, দেশ ও মাটির ভবিষ্যৎ, দ্রোহ, প্রেম-ভালোবাসার একাল-সেকাল নিয়ে আয়োজকদের দৃষ্টি কেড়েছে।

পুরস্কার বিজয়ী অন্যরা হলেনছড়ায় আখতারুল ইসলাম, গল্পে ফজলে রাব্বী দ্বীন, উপন্যাসে সালাহউদ্দিন খান এবং প্রবন্ধে রাকিবুল রকি। প্রত্যেক বিজয়ী লেখক পাবেন পাঁচ হাজার টাকা, সম্মাননা ক্রেস্ট, সনদ এবং লেখককপি বাবদ বই উপহার।


আরও পড়ুন : বাইডেনের সাথে বিতর্কের অপেক্ষায় ট্রাম্প


জসিম ভূঁইয়া প্রতিদিনের সংবাদকে বলেন, প্রতিবছরের মতো এবারও প্রিয় বাংলা প্রকাশন পাণ্ডুলিপি প্রতিযোগিতার আয়োজন করে। এপ্রিলের প্রথম দিন থেকে পাণ্ডুলিপি সংগ্রহের কাজ শুরু হয়। ৩১ আগস্ট পর্যন্ত ৫ মাসে ১০২৩টি পাণ্ডুলিপি জমা পড়ে। এরপর যাচাই-বাছাই শেষে পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এনাম রাজুর পুরস্কার প্রাপ্তিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কবি ও সাংবাদিক সৈয়দ আহসান কবীর। তিনি প্রতিদিনের সংবাদকে বলেন, এনাম রাজুর কবিতা আমাকে আন্দোলিত করে। কবিতার শব্দরা কথা বলে। কথা বলে—মানুষের, মনের, দেশের। কখনো কখনো পৃথিবী ছেড়েও অন্য কোথাও হাঁটে তার কবিতার কথামালা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবিতা,এনাম রাজু,পাণ্ডুলিপি পুরস্কার,বিকিনি পরা অমাবশ্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close