প্রতিবন্ধী দিবস : পটুয়াখালীতে র‌্যালি ও সভা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৩

পটুয়াখালী প্রতিনিধি

সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ এই প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে ২৬তম আর্ন্তজাতিক ও ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।
রবিবার সকাল ৯টায় জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর ও বিভিন্ন সামাজিক সংগঠনের আয়োজনে এবং এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় দিবসটি উপলক্ষে সার্কিট হাউস প্রাঙ্গাণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের কর হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক শিলা রাণী দাস এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মোঃ মাছুমুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান,চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি‘র সভাপতি মহিউদ্দিন আহমেদ। এছাড়া অন্যন্যদের মধ্যে আর বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার এম এ হালিম প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা রয়ন মানি বিশ্বাস,এসডিএর নির্বাহী পরিচালক কে এম এনায়েত হোসেন,এডিডি ইন্টারন্যাশনাল ফিল্ড কো-অডিনেটর আল্লামা ইকবাল দৃষ্টি প্রতিবন্ধী রতন কুমার দাস  প্রমুখ।পরে ৫জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়।র‌্যালি ও আলোচনা সভায়বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,এনজিও প্রতিনিধি,সুধীজন,প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন। 

পিডিএসও/রানা