শাহ সুলতান আহমেদ, নবীগঞ্জ (হবিগঞ্জ)

  ২৩ নভেম্বর, ২০১৭

দুই এমপির রশি টানাটানিতে অনিশ্চিত মিনি স্টেডিয়াম

জায়গা নির্ধারণ নিয়ে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও এমএ মুনিম চৌধুরী বাবুর রশি টানাটানিতে অনিশ্চত হয়ে পড়েছে উপজেলার মিনি স্টেডিয়ামের নির্মাণের সম্ভাবনা। দুই এমপি আলাদা আলাদা জায়গা নির্বাচন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে ডিও লেটার দেওয়ায় এই সংকট তৈরি হয়েছে। এ ঘটনায় হতাশ হয়ে পড়েছেন উপজেলার ক্রীড়াপ্রেমীরা। এর প্রতিবাদে সমাবেশ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাজিনা সারোয়ারের বরাবর স্মারকলিপি প্রদান করেছেন তারা। স্মারকলিপিতে তারা, সব সমস্যা সমাধান করে দর ইউনিয়নের চৌশতপুর গ্রামে স্টেডিয়াম নির্মাণের দাবি জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্রতি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ পরিকল্পনা অনুযায়ী নবীগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। স্টেডিয়াম নির্মাণে জায়গা নির্ধারণের জন্য ক্রীড়া মন্ত্রণালয় থেকে স্থানীয় এমপি ও ক্রিয়া অধিদফতরকে চিঠি দেয়। এই চিঠি পাওয়ার পর নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি এমএ মুনিম চৌধুরী বাবু সদর ইউনিয়নের চৌশতপুর গ্রামের খাসজমির ওপর স্টেডিয়াম নির্মাণের জায়গা নির্ধারণ করে ডিও লেটার প্রেরণ করেন।

অন্যদিক সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল মাঠে ওই স্টেডিয়াম নির্মাণের জন্য ডিও লেটার প্রদান। এমন অবস্থায় নবীগঞ্জে মিনি স্টেডিয়ামটি নির্মাণ অনিশ্চিত হয়ে পড়েছে।

এমপি মুনিম চৌধুরী বাবু এ ব্যাপারে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এই স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। ক্রীড়া মন্ত্রণালয় থেকে জায়গা নির্ধারণের জন্য আমার কাছে একটি চিঠি আসে। পরে আমি উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করে চৌশতপুর গ্রামের খাস জমি নিধারণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রেরণ করি। কিন্তু এমপি কেয়া চৌধুরী এটিকে ভানচাল করে সাতাইহাল মাঠে স্টেডিয়াম নির্মাণের চেষ্টা করছেন।

সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী দূর্বৃত্ত হামলার শিকার হয়ে ঢাকায় চিকিৎসাধীন থাকায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অবস্থার সত্যতা স্বীকার করে নবীগঞ্জ ইউএনও তাজিনা সারোয়ার বলেন, প্রথমে চৌশতপুর গ্রামে স্টেডিয়াম নির্মাণের জন্য (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী বাবু ডিও লেটার প্রেরণ করেণ এবং পরবর্তীতে ২য় বারের মতো (হবিগঞ্জ-সিলেট) সংরক্ষিত আসনের সংসদ সদস্য এ্যাড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সাতাইহাল মাঠে স্টেডিয়াম নির্মাণের জন্য ডিও লেটার প্রেরণ করেণ। দুটিই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এখন যে কোন একটি জায়গা নির্ধারণ করবে কর্তৃপক্ষ।

"পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুই এমপি,হবিগঞ্জ,এমপি কেয়া,মিনি স্টেডিয়াম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist