reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০১৭

ছাত্র-শ্রমিক সংঘর্ষ : দিনাজপুরে পরিবহন ধর্মঘট

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে সাইড দেয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের পর দিনাজপুরে যান চলাচল বন্ধ রয়েছে। দিনাজপুর বাস টার্মিনাল এলাকায় বুধবার সন্ধ্যায় শিক্ষার্থীরা শ্রমিকদের ওপর হামলাসহ দুটি বাসে আগুন দেয় বলে অভিযোগ তুলে শ্রমিকরা এই ধর্মঘটের ডাক দেন।

কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম প্রত্যক্ষদর্শীদের বরাতে বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি বাস শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল অতিক্রম করছিল। এ সময় সাইড দেয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে নিবিড় (২২) ও সৌরভ (২৫) নামে দুই শিক্ষার্থী আহত হলে তাদের এম অব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে তিনি জানান।

দিনাজপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি অভিযোগ করেন, বাসকে সাইড দেয়াকে কেন্দ্র করে ছাত্রদের হামলায় কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র ক্যাম্পাস থেকে বের হয়ে দিনাজপুর-পঞ্চগড়-রংপুর মহাসড়কে চলাচলকারী গাড়িতে ভাংচুর চালায়। তারা দুটি বাসে আগুন দেয়।

এ কারণে শ্রমিকরা দিনাজপুরের সব রুটে যান চলাচল বন্ধ করে দেয় বলে তিনি জানান। বৃহস্পতিবার সকালে তিনি আরও বলেন, যান চলাচল বন্ধ আছে। ক্ষতিপূরণসহ শ্রমিক-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত জেলার সব যান চলাচল বন্ধ থাকবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পরিবহন ধর্মঘট,দিনাজপুর,ছাত্র-শ্রমিক সংঘর্ষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist