বাগেরহাটে জনপথ শ্রমিকদের কর্মবিরতি

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৫:৩০

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে সাত দফা দাবিতে পূর্ণদিবস কর্মবরতি পালন করছে সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক-কর্মচারীরা। রোববার সকাল থেকে শুরু হওয়া এ কর্মবিরতি আগামী ২৩ নভেম্বর পর্যন্ত চলবে বলে বাগেরহাট সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন সূত্রে জানা গেছে।

সকালে কর্মবিরতির প্রথমদিনে আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের বাগেরহাট জেলা শাখার সভাপতি সরদার আব্দুর রশিদ, সংগঠনের উপদেষ্টা সরোয়ার হোসেন, সহসভাপতি আ. রাজ্জাক, সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, প্রচার সম্পাদক শওকত হোসেন, জেলা ড্রাইভার সমিতির সভাপতি সিরাজ শেখ, আব্দুর রহিম, নাঈমুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের ৭,০৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারী দীর্ঘ ৩০/৩৫ বছর ধরে চাকরি করলেও নিয়মিত হতে না পারাসহ চাকরি শেষে তাদের খালি হাতে বিদায় নিতে হয়। ইতোমধ্যে যারা চাকরি থেকে অবসরে নিয়েছে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। সে কারণে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ৭,০৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারীর চাকরি নিয়মিত সংস্থাপনে আনায়নের জন্য ৪র্থ দফায় ২৩ নভেম্বর পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি, বিক্ষোভ ও প্রতিবাদসভা পালন করার ঘোষণা দিয়েছে।

পিডিএসও/হেলাল