reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৭

সব রুটে নৌযান চলাচল শুরু

আবহাওয়ার উন্নতি এবং নদীবন্দরের সতর্ক সংকেত নামিয়ে ফেলায় সারাদেশের অভ্যন্তরীণ নৌরুটে সব ধরনের নৌযান চলাচলের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। রোববার সকাল সাতটা থেকে এ নির্দেশ কার্যকরের নির্দেশনা দেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার।

এরআগে বৈরি আবহাওয়ার কারণে শনিবার বিকেল চারটা থেকে সারাদেশের অভ্যন্তরীণ নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছিল বিআইডব্লিউটিএ।

আবহাওয়ার পূর্বাভাসে রোববার বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর বিপদ সংকেতের স্থলে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর বিপদ সংকেতই বহাল রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে।

বঙ্গোপসাগরের সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত বৃহস্পতিবার থেকে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকা তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েন নগরবাসী। তবে রোববার ভোর থেকে বৃষ্টি থেমেছে। কিন্তু, নগরীতে পরিবহন সংকটে এখনও নাকাল হচ্ছেন কর্মমুখী মানুষেরা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিআইডব্লিউটিএ,নৌযান চলাচল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist