reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

এইডস আক্রান্ত ২ রোহিঙ্গা নারী

এইডস আক্রান্ত দুই রোহিঙ্গা নারী চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন। উখিয়ার শরণার্থী শিবির থেকে রোববার রাতে তাদের পাঠানো হয় বলে জানিয়েছেন চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার। তিনি বলেন, এইচআইভি ভাইরাস আক্রান্ত নারীদের একজনের বয়স ৫০ বছর, অন্যজনের ৬০ বছর।

সরকারি হিসেবে বাংলাদেশে এ পর্যন্ত ৪ হাজার ১৪৩ জনের মধ‌্যে এইচআইভি সংক্রমণের তথ‌্য পাওয়ার কথা এই বছরই জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এরমধ্যে ৬৫৮ জনের মৃ‌ত‌্যু ঘটে।

এইডস আক্রান্ত দুই নারীর সঙ্গে সাপের কামড় খাওয়া এক যুবককেও কুতুপালং শরণার্থী শিবির থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে প্রথমদিকে যারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিল, তাদের বেশির ভাগের ছিল গুলি ও বোমার জখম। এখন নানা রোগে আক্রান্তরাও আসছেন। চিকিৎসা শেষে রোহিঙ্গাদের আবার কক্সবাজারে শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এইডস,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল,রোহিঙ্গা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist