বান্দরবানে ত্রাণবাহী ট্রাক খাদে, নিহত ৯

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১০:১৯ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪১

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে যাওয়ার পথে রেড ক্রিসেন্টের একটি ট্রাক সেতু ভেঙে খাদে পড়ে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিজিবির ছাখদালা সীমান্ত চৌকির কাছে এ দুর্ঘটনা ঘটে

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, রেড ক্রিসেন্টের ট্রাকটি কক্সবাজার থেকে ত্রাণ নিয়ে নাইক্ষংছড়ির শনখোলায় রোহিঙ্গাদের অস্থায়ী আশ্রয়শিবিরে যাচ্ছিল। একটি সেতু পার হওয়ার সময় সেতুটি ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। আহত অবস্থায় আরও কয়েকজনকে উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়েছে।

ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রসের কমিউনিকেশন অফিসার রায়হান সুলতানা তমা জানান, ওই ট্রাকে ৫০০ পরিবারের জন্য ২১ দিনের খাদ্য সহায়তা ছিল। ওই আশ্রয়কেন্দ্রটি বেশ দুর্গম এলাকায়। রাস্তা থেকেও কয়েক কিলোমিটার ভেতরে যেতে হয়। সেখানে মালামাল পৌঁছাতে অনেক মানুষের সহযোগিতা প্রয়োজন ছিল বলে ট্রাকে বেশি শ্রমিক নেয়া হয়েছিল। তমা আরও জানান, হতাহতদের সবাই স্থানীয় একজন ঠিকাদারের নিয়োগ করা শ্রমিক। তারা কেউ রেডক্রসের কর্মী নন।  

পিডিএসও/হেলাল