মুন্সীগঞ্জে কারখানায় আগুন, নিহত ৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৩ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২১

অনলাইন ডেস্ক

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুরে আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লেগে ছয় শ্রমিক নিহত হয়েছেন। বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এতে চারজনকে আটক করা হয়েছে।

আগুন নেভানোর জন্য মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। নিহতদের পাঁচজন পুরুষ এবং একজন নারী। এদের মধ্যে তিন শ্রমিকের নাম জানা গেছে। এরা হলেন নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জল (২০)।

ঘটনাস্থল থেকে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জয়নাল আবেদীন জানান, টেক্সটাইল মিলের ভেতরে দ্বিতীয় তলায় কেমিক্যাল মিশিয়ে নমুনা তৈরি করছিল। আর পাশেই ওয়েল্ডিঙয়ের কাজ চলছিল। এ সময় আগুন লেগে যায়। ছড়িয়ে পড়ে পাশের কেমিক্যালের গুদামে। আর কেমিক্যাল থেকে গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়। কেউ পুড়ে মারা যাননি। এরইমধ্যে আগুন ছড়িয়ে পড়ে মিলের অন্যান্য ইউনিটে। তবে এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি জানান, আরও কয়েক শ্রমিককে পাওয়া যাচ্ছে না। তাই ধারণা করা হচ্ছে, মৃত্যে সংখ্যা আরও বাড়তে পারে। নানা কারণে কারখানাটির ভেতরে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। নিরাপত্তাও জোরদার করা হচ্ছে। মুন্সীগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শওকত আলী জোয়ারদার জানান, সতর্কতার মধ্যেই খোঁজাখুঁজি চলছে। একইসাথে আগুন পুরোপুরি নেভানো হচ্ছে।

এদিকে ঘটনায় পরপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা  ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ চার কর্মকর্তাকে আটক করা হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহত শ্রমিকদের দাফন কারার জন্য ২০ হাজার টাকা করে অনুদান ঘোষণা করা হয়েছে।

পিডিএসও/হেলাল