আবু বক্কর ছিদ্দিক পাভেল, কোম্পানীগঞ্জ

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

কোম্পানীগঞ্জ সরকারি মুজিব কলেজ শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সরকারি মুজিব কলেজের প্রভাষক ও পিয়ন কর্তৃক মোবাইল একাউন্ট নম্বর পরিবর্তন করে শিক্ষার্থীদের উপবৃত্তির লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপবৃত্তি কমিটি ও ৪ পিয়ন সরাসরি জড়িত থাকার সত্যতা পেয়েছে কলেজ কর্তৃপক্ষ। উপবৃত্তির টাকা আত্মসাতের ঘটনা ফাঁস হওয়ার পর সরকারি মুজিব কলেজ ক্যাম্পাসসহ সমগ্র এলাকায় এনিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

এদিকে উপবৃত্তির টাকা আত্মসাতের ঘটনায় মঙ্গলবার দুপুরে সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ প্রফেসর জিয়া উদ্দিন আহমেদ চৌধুরী এক জরুরী সভা ডাকেন। সভায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন কলেজ অধ্যক্ষ। তদন্ত কমিটির সদস্যরা হলেন, গণিত বিভাগের প্রভাষক আলা উদ্দিন, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ ইলিয়াছ ও বাংলা বিভাগের প্রভাষক মোস্তফা হামেদ তালুকদার।

উপবৃত্তির টাকা পায়নি এরকম দুই শিক্ষার্থী কলেজের অধ্যক্ষ বরাবরে সোমবার দুপুরে লিখিত অভিযোগ দাখিল করে। অভিযোগকারীরা হচ্ছে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (পাস) ২য় বর্ষের শিক্ষার্থী ফারহানা ইয়াসমিন (রোল-৪২২) ও উম্মে সালমা (রোল-৪৭৮)।

শিক্ষার্থী ফারহানা ইয়াসমিন তার লিখিত অভিযোগে জানান, উপবৃত্তির চুড়ান্ত তালিকায় নাম থাকলেও তার দেওয়া ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটে কোন টাকা আসেনি। পরবর্তীতে উপবৃত্তির তালিকা সংগ্রহ করে দেখা যায় তার নাম ঠিক থাকলেও মোবাইল ব্যাংকিং রকেট একাউন্টের স্থলে কলেজের পিয়ন আবদুল মন্নানের ব্যবহৃত মোবাইল নাম্বার (০১৮১৩০৪৫৪০৪) দেওয়া হয়েছে। পরে ব্যাংকে যাচাই করে জানতে পারেন গত ১৩ জুলাই পিয়ন আবদুল মন্নান বসুরহাট বাজারের একটি দোকানের এজেন্ট নাম্বার (০১৮৫৫৫৪৫৫৫৬) থেকে তার নামে আসা প্রথম কিস্তির ৫ হাজার ৬২০টাকা উত্তোলন করে নিয়ে যায়।

অপর শিক্ষার্থী উম্মে সালমা তার লিখিত অভিযোগে জানান, তার নামে আসা উপবৃত্তির প্রথম কিস্তির টাকা কলেজের পিয়ন নুর নবী মাসুদের মোবাইল (০১৮২৪১৮১৩১৪) থেকে গত ১৫ জুলাই বসুরহাট বাজারের এজেন্ট নাম্বার (০১৬২১০৪৪৭১১৭) থেকে উত্তোলন করা হয়েছে।

এছাড়াও অনুসন্ধানে জানা গেছে, একই শিক্ষা-বর্ষের শিক্ষার্থী মায়মুনা খন্দকারের (রোল-৪২৭) নামে বরাদ্দকৃত উপবৃত্তির টাকা পিয়ন আবদুল মন্নান গত ১৩ জুলাই তার স্ত্রীর মোবাইল (০১৮৭৯০০৭৫০২) থেকে উত্তোলন করেছেন। একই তারিখে শিক্ষার্থী মারজাহান আক্তারের (রোল-৪৮৬) উপবৃত্তির টাকা কলেজের পিয়ন দেলোয়ার হোসেন সুমনের মোবাইল (০১৭১৭৯৪৯৬০৯) থেকে উত্তোলন করা হয়েছে। শিক্ষার্থী কামরুন নাহারের (রোল-৪০৬) উপবৃত্তির টাকা কলেজের পিয়ন ইব্রাহিম খলিলের মোবাইল (০১৮২৩৭১০৭০০) থেকে গত ১৭ জুলাই উত্তোলন করা হয়েছে এবং শিক্ষার্থী ফারহানা আক্তারের (রোল-৪৩৬) নামে বরাদ্দকৃত উপবৃত্তির টাকা পিয়ন আবদুল মন্নানের বন্ধু কাঠমিস্ত্রি জনৈক সবুজের মোবাইল (০১৬৩০১৯৩৪৮৪) থেকে উত্তোলন করা হয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোম্পানিগঞ্জ,উপবৃত্তি,আত্মসাৎ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist