টাঙ্গাইল প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৭

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ

ঢাকা থেকে বঙ্গবন্ধুসেতু হয়ে উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রোববার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলীতে ঝিনাই নদীর উপর রেলসেতুর এপ্রোচ অংশের মাটি সরে যাওয়ায় কর্তৃপক্ষ রেল চলাচল বন্ধ করে দেয়।

পানির তীব্রতায় রেল লাইনের মাটি ধসে পড়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ঘটনাস্থলে নীল সাগর এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়েছে। এছাড়াও বঙ্গবন্ধুসেতুর পশ্চিম স্টেশন, পূর্ব স্টেশন ও জয়দেবপুর স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে আছে।

টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশন মাস্টার মো. জালাল উদ্দিন জানান, সকাল সাড়ে ৫টার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঝিনাই নদীর উপর অবস্থিত কালিহাতি উপজেলার পৌলী রেল ব্রীজ অতিক্রম করার পরপরই ব্রিজের ৩০ ফিট এলাকাজুড়ে এপ্রোচ অংশ ধসে পরে। বন্যার পানিতে মাটি নরম হয়ে যাওয়ায় এই ঘটনা ঘটেছে। এতে রেল লাইনের নিরাপত্তাজনিত কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঘটনাস্থলে নীলফারারী থেকে ঢাকাগামী নীল সাগর এক্সপ্রেস ট্রেনটি আটকা পরেছে।

এছাড়া বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস এবং ঢাক থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন জয়দেবপুর রেলস্টেশনে আটকা পড়ে আছে। সেতুর রেললাইন মেরামতের জন্য পাকশী ও ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা রওনা দিয়েছেন বলে জানা গেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালিহাতী উপজেলা,ট্রেন চলাচল,টাঙ্গাইল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist