reporterঅনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট, ২০১৭

‘পুলিশের একদিনের বেতন দিয়ে মাদকাসক্তদের চিকিৎসা’

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, আমরা বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে একটা উদ্যোগ নিয়েছি। পুলিশের প্রতিটি সদস্যের একদিনের বেতনের অর্থ দিয়ে মাদকাসক্ত চিকিৎসা সহায়ক কমিটি করা হবে। এ কমিটির মাধ্যমে অসচ্ছল পরিবারের যারা মাদকাসক্ত তাদের চিকিৎসা করা হবে। কোনো বিত্তবান বা ধনাঢ্য ব্যক্তি যদি এ ফান্ডে অর্থ দিতে চান আমরা নেব।

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় পদ্মায় ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মাঠে ভাঙনকবলিতদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, মাদকাসক্ত ব্যক্তি জঙ্গিদের চেয়েও খারাপ। জঙ্গিরা একটা মানুষ হাঠাৎ করে মেরে ফেলে। কিন্তু যদি কেউ মাদকাসক্ত হয় সে তিলে তিলে মৃত্যুর দিকে ধাবিত হয়। আর মৃত্যুর আগে বাবার টাকা-পয়সা যা কিছু আছে নষ্ট করে দেয়। সে আর মানুষ থাকে না অমানুষ হয়ে যায়। একটি সন্তান যদি মাদকাসক্ত হয় পুরো পরিবারের সুখ-শান্তি ভেস্তে যায়।

এ কে এম শহীদুল হক বলেন, মাদক নির্মূলে পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। মাদকের হাজার হাজার মামলা হচ্ছে। শুধু পুলিশ মামলা দিয়ে মাদক নির্মূল করতে পারবে না। সন্তান যাতে মাদকাসক্ত না হতে পারে সে দায়িত্ব পরিবারকেই নিতে হবে।

তিনি আরও বলেন, জঙ্গি নির্মূলে পুলিশের অনেক সাফল্য রয়েছে। জঙ্গিবাদ নির্মূল করতে হলে অভিভাবকদের সন্তানের দিকে নজর রাখতে হবে। সে কোথায় যায়, কার সঙ্গে মিশে এসব খোঁজ-খবর রাখতে হবে। জঙ্গি ও মাদক সামাজিক সমস্যা। এ সমস্য যদি আমরা দূর করতে না পারি তাহলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে না।

আইজিপি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা জনমত তৈরি করতে চাচ্ছি। জনগণ এই জঙ্গিদের বয়কট করবে। বঙ্গবন্ধুর দেশে কোনো জঙ্গি আস্তানা হবে না। ১৫ আগস্টের শোক দিবসে জঙ্গিরা হামলার পরিকল্পনা করেছিল। কিন্তু পুলিশ তাদের প্রতিহত করছে। আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়ে জঙ্গি সাইফুল নিহত হয়েছে।

নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, সংরক্ষিত মহিলা আসনের এমপি অ্যাভোকেট নাভানা আক্তার, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্বাঞ্চল) একেএম মমতাজ উদ্দীন, ফরিদপুরের (পশ্চিম অঞ্চল) প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, ফরিদপুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ সার্কেল তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, শরীয়তপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মাহবুবা আক্তার, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন প্রমুখ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ,একদিন,বেতন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist