‘সরকারের কার্যকরী পদক্ষেপে দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছে’

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১৫:৩৬ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৫:৪২

কে. এম. রুবেল, ফরিদপুর

ফরিদপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারের কার্যকরী পদক্ষেপ নেয়ায় দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পুর্ণ হয়েছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। আর সে কারণেই সরকার কৃষি খাতকে অধিক গুরুত্ব দিয়েছে। তিনি বলেন, সরকার সবসময়ই জনসাধারণের পাশে রয়েছে। একমসয় সারের জন্যে মানুষকে জীবন দিতে হয়েছে। এখন সার কৃষকের পেছনে ছোটে। কৃষির অভুতপূর্ব উন্নয়নের মাধ্যমেই দেশ এগিয়ে যাচ্ছে। 

ফরিদপুর জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার সেন্টারের উদ্যোগে বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষীদের মধ্যে ধানের চারা বিতরণকালে মন্ত্রী শনিবার দুপুরে একথা বলেন। 

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে এসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক গোলাম মারুফ, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ কিংকর চন্দ্র দাস, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ জি এম আব্দুর রউফ, হর্টিকালচার সেন্টারের কার্তিক চন্দ্র চক্রবর্তী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আবুল বাসার মিয়া বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ফরিদপুরের তিনশ ৪০টি ভাসমান বীজতলা ও দুই একর ৭০ শতাংশ জমিতে আপদকালীন চারা রোপন করা হয়েছে, যা একশ একর জমিতে রোপন করা যাবে।

পিডিএসও/রিহাব