বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০১৭

সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণ

পটুয়াখালীর বাউফলের কনকদিয়া বাজার সংলগ্ন সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন বাউফল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম নামের এক প্রভাবশালী নেতা।

একাধিক সূত্র থেকে জানা গেছে, উপজেলার কনকদিয়া বাজার ব্রিজ থেকে পূর্ব দিকের ১ নং খাস খতিয়ানের ৫৮৩০ নং দাগের খালের উত্তর পাড় সংলগ্ন খাল দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভবনটির পেছনের অংশ খালের মধ্যে একাধিক আরসিসি কলাম নির্মাণ করে ছাদ ঢালাইয়ের জন্য সেন্টারিংয়ের কাজ করছেন তিনি। খালের মধ্যে ভবনটি নির্মাণ করা হলে নৌযান চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হবে বলে মনে করছেন স্থানীয়রা। ওই খাল দিলে প্রতিনিয়ত বিভিন্ন হাট বাজারে মালবাহি ট্রলার ও নৌকা যাতায়াত করে। তিনি এতই প্রভাবশালী যে স্থানীয়রা প্রতিবাদ করতে সাহস পায়না।

এ ব্যাপারে মুঠোফোনে রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে, তিনি মন্ত্রনালয়ে আছেন পরে কথা বলবে বলে লাইন কেটে দেন, পরে আবার তাকে ফোন দিলে রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাহামুদ জানান, এ ব্যাপারে আইনানুগ ব্যাবস্থা নেয়া হচ্ছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বহুতল ভবন নির্মাণ,সরকারি খাল দখল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist