চকরিয়ায় অপহৃত যুবলীগ নেতা উদ্ধার, বিক্ষুব্ধ জনতার সড়ক অবরোধ

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ২০:৩৫

চকরিয়া, প্রতিনিধি

কক্সবাজার সদরের ইসলামপুর ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ এরশাদকে চিংড়ি ঘের থেকে অপহরণ করেছে একদল দুর্বৃত্ত। বুধবার সকাল ৯টার দিকে ইসলামপুর ইউনিয়নের কৈলাশের ঘোনা নামক একটি চিংড়ি ঘেরের টং ঘর থেকে তাকে অপহরণ করা হয়। তাকে দ্রুত উদ্ধার ও ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষুদ্ধ এলাকাবাসি প্রায় একঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে নেয় এলাকাবাসি। পরে বেলা ১২টার দিকে এলাকাবাসির সহযোগীতায় ঈদগাঁও পুলিশ উক্ত যুবলীগ নেতাকে মুমূর্ষ অবস্থায় চকরিয়া খুটাখালী মেধারখাল থেকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। 

জানা গেছে, সদরের ইসলামপুর ইউনিয়নের উত্তর নাপিতখালী গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ এরশাদ স্থানীয় ইসলাম আহমদ থেকে একটি চিংড়ি ঘের বর্গা নিয়ে চিংড়ি চাষ করে আসছিল। বুধবার সকাল ৯টার দিকে ফুলছড়ি শিয়াপাড়ার বাসিন্দা থানার দালাল খ্যাত আব্দুর রশিদ প্রকাশ পেঠানের নের্তৃত্বে ৩০/৩৫ জন সশস্ত্র দুর্বৃত্ত ওই চিংড়ি ঘেরে হানা দেয়। দুর্বৃত্তরা অস্ত্রের মুখে জিম্মি করে মোঃ এরশাদকে কাটের বোটে তুলে নিয়ে যায়। এ সময় বাঁধা দেয়া চিংড়ি ঘেরের অপর কর্মচারী মোঃ আনসারুকে বেধড়ক মারধর করে। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে ইসলামপুর ইউনিয়নের সর্বস্তরের বিক্ষুদ্ধ জনতা তাৎক্ষনিক নতুন অফিস বাজার চত্বরে প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ করে। সকাল ১০ থেকে প্রায় ১১টা পর্যন্ত কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখা হয়। পরে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

অপহৃত যুবলীগ নেতার স্ত্রী রাবেয়া বছরী সহ স্থানীয় লোকজন জানান, এলাকাবাসির সহযোগীতায় ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ অভিযান চালিয়ে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি মেধারখাল এলাকা থেকে মুমূর্ষ অবস্থায় মোঃ এরশাদকে উদ্ধার করে। তার শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমের চিহ্ন রয়েছে। গুরুতর আহত মোঃ এরশাদকে দ্রুত কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে এরশাদ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন তার স্ত্রী রাবেয়া বছরী। 
যুবলীগ নেতাকে অপহরণ পূর্বক গুরুতর আহত করার ঘটনায় ইসলামপুর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

পিডিএসও/রিহাব