খাবার খেয়ে ৩০ ছাত্রী হাসপাতালে

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ১২:২২ | আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ১৪:২৩

নোয়াখালী প্রতিনিধি

হোস্টেলে খাবার খেয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালের নার্সিং ইনিস্টিটিউটের ১ম বর্ষের ৩০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার সকাল থেকে ওই শিক্ষার্থীদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন—দিলরুবা, সুমি, মুন্নি, ছনিকা, জান্নাত, আইরিন, জোসনা, দিলরুবা আক্তার-২, রোজিনা, ফারজানা, রোকসানা, আঁখি, সিমি, তাপসি, রিপা আক্তার, তামান্না, মেরি, সুমি আক্তার, ফাহিমা, রিতু আক্তার, সম্পা, ফারজানা, ভাবনা, আঁখি-২-সহ ৩০ জন। এরা সবাই ১ম বর্ষের শিক্ষার্থী।

নার্সিং ইনিস্টিটিউটের অধ্যক্ষ বেবী সুলতানা  প্রতিদিনের সংবাদকে জানান, মঙ্গলবার রাতে আমাদের ইনিস্টিটিউটের ১ম বর্ষের ছাত্রীরা হোস্টেলের খাবার খায়। এরপর দুজন ছাত্রীর বমি ও পাতলা পায়খানা শুরু হলে তাদের ডায়রিয়া রোগী হিসেবে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে আজ সকালে আরও ২৮ জন শিক্ষার্থী একই সমস্যায় আক্রান্ত হলে তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, মূলত কি কারণে একসাথে এতো শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লো তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ এন এম শামসুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, খাবারের সমস্যার কারণে এ ঘটনা ঘটেছে কিনা তা এখনো বলা যাবে না। তবে বিষয়টি যথাযথভাবে খতিয়ে দেখা হবে।

পিডিএসও/হেলাল