বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২২ জুলাই, ২০১৭

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

চিকিৎসকদের আসতে দেরি হয়, যেতে নয়!

সকাল ৮টায় চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের আসার কথা থাকলেও তারা আসেন ১০টার পর। বেলা ১টার পর তাদের বেশির ভাগই চলে যান। অফিস সময় সকাল আটটা থেকে দুপুর আড়াইটা। এখানে এক্স-রে, ইসিজিসহ পরীক্ষা-নিরীক্ষা তেমন একটা হয় না। রোগীদের বাইরে থেকে বেশি টাকায় পরীক্ষা-নিরীক্ষা করতে হয়।

এ অবস্থা পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের। ভূক্তভোগী ব্যক্তিরা বলেছেন, চিকিৎসক ও যন্ত্রসংকটের পাশাপাশি নানা সমস্যার কারণে উপজেলার প্রায় পাঁচ লাখ মানুষের চিকিৎসাসেবার ভরসা এই হাসপাতালটিই যেন রোগী হয়ে পড়েছে। উপজেলার নাজিরপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা শাহআলম বলেন, তার বাচ্চা দেখাতে সকাল ৯টার সময় হাসপাতালে আসেন আর ডাক্তার আসলেন সাড়ে দশ টায় ।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২০১২ সালে হাসপাতালটি ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয় । ৫০ শয্যা অনুযায়ী এখানে ৩৩ জন চিকিৎসক থাকার কথা, আছেন ৭ জন। ফলে উপজেলাবাসী কাঙ্কিত সেবা পাচ্ছেন না । ৫০ হর্স ক্ষমতাসস্পন্ন একটি জেনারেটর ৮ বছর ধরে অচল অবস্থায় পড়ে আছে। লোকবলের অভাবে ৮০ লাখ টাকার ইসিজি যন্ত্রপাতি নষ্ট হতে যাচ্ছে। এনালাইজার, ইসিজি মেশিন ও এক্স-রে মিশিন দীর্ঘদিন পর্যন্ত নষ্ট হয়ে আছে।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা আ. রব কাজী বলেন, এই হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা প্রতিদিন সকাল ১০টার পরে আসেন, আবার ১টার মধ্যে চলে যান। যিনি এসব সমাধান করবেন, তিনি (উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা) নিজেও দেরিতে আসেন ।

এসব বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মঞ্জরুল আলম বলেন, প্রতিদিন নানা প্রশাসনিক কাজের জন্য ব্যস্ত থাকতে হয়, তাই মাঝেমধ্যে অফিসে আসতে দেরি হয়। অন্য চিকিৎসকদের দেরিতে আসার ব্যাপারে তিনি এড়িয়ে যান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,চিকিৎসাসেবা,পটুয়াখালী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist