‘মানুষের চিন্তার পরিবর্তন হয়েছে, দুর্নীতি কমেছে’

প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ১৭:৩৬

অনলাইন ডেস্ক

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, মানুষের চিন্তার পরিবর্তন হয়েছে, দুর্নীতি কমেছে। আমরা সব অনিয়ম ঠেকাতে না পারলেও অতীতের যেকোন সরকারের সময়ের চেয়ে সকল ক্ষেত্রে অনিয়ম কমেছে। শনিবার বেলা ১২টার দিকে নীলফামারী সদর উপজেলা পরিষদ মাঠে মন্ত্রীর সেচ্ছা তহবিল ও উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিল থেকে শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র, অভিধান, বাদ্যযন্ত্র প্রতিবন্ধীদের হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। বঙ্গবন্ধু গরীব-দুখি মানুষের মুখে হাসি ফোটানোর রাজনীতি করেছিলেন। আমরাও গরীব-দুখি মানুষের মুখে হাসি ফোটানোর রাজনীতি করছি, রাজনীতি তো মানুষের কল্যাণের জন্যই। সেই চেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশটা এগিয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে, মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে, আয় বেড়েছে। দেশটাকে আরো এগিয়ে নিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব আমাদের সকলের।  

তিনি আরো বলেন, উন্নত দেশে নির্বাচনের মাধ্যমে শুধু ক্ষমতার বদল হয়, দেশ বদল হয়না। কিন্তু আমাদের দেশে বিগত সময়ে বিএনপি-জামায়াত ক্ষমতার জন্য কি তাণ্ডব ঘটিয়েছিল তা সকলের জানা। তারা ক্ষমতায় আসলেই দেশটাকে পাকিস্তান বানাতে চায়। সে অপচেষ্টা প্রতিহতে সকলকে সজাগ থাকতে হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসে, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম, আরিফা সুলতানা, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ প্রমুখ।  

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বার্ষিক উন্নয়ন তহবিল থেকে চার লাখ টাকা ব্যয়ে দেড়শ শিক্ষা প্রতিষ্ঠানে তিনশটি বাংলা ও ইংরেজী অভিধান, ৩০ শিক্ষা প্রতিষ্ঠানে ১৪১ জোড়া বেঞ্চ, ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ১২০ খানা চেয়ার, তিনশটি ভলিবল ও ফুটবল, এক হাজার আটশ টিফিন বক্স, ১৫ খানা হুইল চেয়ার ও মন্ত্রীর সেচ্ছা তহবিলের চার লাখ টাকা সদর উপজেলার ১৩৫ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

পরে মন্ত্রী দুপুরে জেলা সদরের গোরগ্রাম ইউনিয়নে নীলসাগর দীঘি পরিদর্শণ শেষে সেখানে বিদ্যুত্যায়ন ব্যবস্থার উদ্বোধন করেন।  

পিডিএসও/রিহাব