reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুন, ২০১৭

মহাসড়কে ধীরগতি, তবে নেই যানজট

যানবাহন চলাচলে ধীরগতি থাকলেও ঢাকা ছাড়ার অন্যতম প্রধান দুই মহাসড়ক ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম- দুই মহাসড়কে রোববার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত বড় ধরনের কোনো যানজট নেই। টাঙ্গাইলের মির্জাপুর এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে বেশ ধীরগতিতে।

উত্তরাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার এই মহাসড়কটির এই অংশে ঈদে ঘরমুখী মানুষের চাপ খানিকটা বেশি।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর অংশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। গাড়ির প্রচুর চাপ থাকলেও কোথাও কোনো যানজট লাগেনি। আর দাউদকান্দি উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গতকাল শনিবার থেকেই কোনো যানজট নেই।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

মির্জাপুরের গোড়াই থেকে জামুর্কি পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার এলাকায় রোববার সকাল ৯টা পর্যন্ত যানবাহনের প্রচুর চাপ দেখা গেছে। খুব ধীরগতিতে মহাসড়কের এই অংশে গাড়ি চলছে।

মির্জাপুরের ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা জানান, সকাল সোয়া ৭টার দিকে মহাসড়কের শুভুল্লা ও কদিমধল্লায় দুটি ট্রাক বিকল হয়ে পড়লে যান চলাচলে বিঘ্ন ঘটে। এতে কিছুটা যানজট সৃষ্টি হয়। সকাল ৮টা থেকে সোয়া ৮টার মধ্যে ট্রাক দুটি সরিয়ে নিলে যানচলাচল স্বাভাবিক হয়।

কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি হোসেন সরকার জানান, গাজীপুরের ভোগরা থেকে কোনাবাড়ী, মৌচাক, শফিপুর, চন্দ্রার ত্রি-মোড়সহ গাজীপুর অংশের পুরোটাই ফাঁকা আছে। সকাল ৯টা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক আছে।

গাজীপুরের নাওজোর হাইওয়ে থানার ওসি আবদুল হাই বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, গাজীপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক আছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

দাউদকান্দি উপজেলার টোল প্লাজা এলাকায় গতকাল থেকে কোনো যানজট নেই। গত শুক্রবার দিবাগত রাত ১টা থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ করে দেয় হাইওয়ে পুলিশ। মহাসড়কে পুলিশের ব্যাপক তৎপরতা থাকায় গতকাল সকাল থেকে ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক যানজটমুক্ত রয়েছে। আজ সকাল ৯টায় এই মহাসড়কে কোনো যান থেমে থাকতে দেখা যায়নি।

হাইওয়ে পুলিশের কুমিল্লা জোনের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. রহমতউল্লাহ বলেন, ঘরমুখী মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে, হাইওয়ে পুলিশের তৎপরতা রয়েছে। যানজট নিরসনের পাশাপাশি চুরি, ডাকাতি, ছিনতাই ও মলম পার্টির তৎপরতা বন্ধকরণে উদ্যোগ নেওয়া হয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মহাসড়ক,ধীরগতি,যানজট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist