মামুন আহম্মেদ, বাগেরহাট

  ২৩ জুন, ২০১৭

নিম্নমানের ইট দিয়ে বাজার উন্নয়ন করায় ব্যবসায়ীদের বাঁধা

বাগেরহাট সদর উপজেলার সিএন্ডবি বাজার উন্নয়নের কাজে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ সিএন্ডবি বাজারের ব্যবসায়ীদের বাধার মুখে কাজ বন্ধ করতে বাদ্ধ হলেন এক ইউপি সদস্য। শুক্রবার সকালে নিম্নমানের ইট দিয়ে রাখালগাছি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বুলবুল আহমেদ কাজ শুরু করলে ব্যবসায়ীদের তোপের মুখে পড়ে। পরে কাজ সাময়িকভাবে বন্ধ করা হয়।

স্থানীয় ব্যবসায়ীরা ও সিএন্ডবি বাজার বনিক সমিতির সভাপতি শেখ মোহন আলী সাংবাদিকদের জানান, উপজেলা পরিষদের তত্বাবধানে হাট বাজার উন্নয়নের জন্য সিএন্ডবি বাজারে ইটের সোলিং দেবার জন্য রাখালগাছি ইউনিয়ন পরিষদের সদস্য বুলবুল আহমেদ ২ লক্ষ টাকার কাজ পায়। শুক্রবার সকালে কাজ শুরু করার জন্য বাজারে ইট আনা হয়। কিন্তু ইটগুলো দেকে ব্যবহ্যত ও অত্যন্ত নিম্নমানের হওয়ায় আমরা ব্যবসায়ীরা বাধা দিই।

রাখালগাছি ইউনিয়নের চেয়ারম্যান আবু শামীম আছনু বলেন, বাজার উন্নয়রে কাজে নিম্মমানের ইট ব্যবহার করা হচ্ছে বলে ব্যবসায়ীদের কাছ থেকে অভিযোগ পাই। আমি সাথে সাথে ঘটনান্থল পরিদর্শন করেছি এবং অভিযোগের সত্যতা পেয়েছি। তাই কাজ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি। নির্ধারিত সিডিউল অনুযায়ী ঈদের পরে উন্নতমানের ইট দিয়ে ওই ইউপি সদস্যকে কাজ সম্পন্ন করতে বলা হয়েছে।

বাগেরহাট জেলা পরিষদের সদস্য কাজী জাহিদ সরোয়ার টিটু বলেন, সিএন্ডবি বাজার উন্নয়নের কাজে যে ইট ব্যবহার করা হচ্ছিলো তা অত্যন্ত নিম্নমানের। স্থানীয় ব্যবসায়ীরা অত্যন্ত সচেতন বলে তারা প্রতিবাদ করেছে। বাজার উন্য়নের কাজে যেন কোন ধরনের গাফিলতি করা না হয় সেদিকে মনিটরিং করার আহবান জানান তিনি।

এ বিষয়ে বাজার উন্নয়ন কাজের দায়িত্বপ্রাপ্ত রাখালগাছি ইউপি সদস্যা বুলবুল আহমেদের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাজার উন্নয়নের কাজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist