আকবর হোসেন, মনোহরগঞ্জ (কুমিল্লা)

  ২৩ মে, ২০১৭

মনোহরগঞ্জে হিট স্ট্রোকে ১ জনের মৃত্যু

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদের সামনে প্রচন্ড গরমে হিট স্ট্রোক করে আলী আজম (৫০) নামে এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ১১ টার দিকে এঘটনা ঘটে। হঠাৎ করে প্রচন্ড গরমে সে অজ্ঞান হয়ে পড়লে তাকে তাড়াতাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডা. আশিকুর রহমান তাকে মৃত ঘোষণা করেন। নিহত আলী আজম হলো উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের শমসেরপুর গ্রামের মৃত কালা মিয়ার পুত্র। তার স্ত্রী ও ১ ছেলে রয়েছে।

উপজেলা সমাজসেবা অফিসার জাহাঙ্গীর হোসেন চৌধুরী জানান, নিহত আলী আজম বহুদিন আগে হাতে মারাত্মক ব্যথা পেয়েছিল। সে আমাদের অফিসে জানতে এসেছে যে তাকে প্রতিবন্ধী ভাতা দেওয়া যাবে কিনা। এসেই সে হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে। সে নাকি আগেও অসুস্থ ছিল। আমি অফিসের বাহিরে ছিলাম। যখন সে উপজেলা পরিষদের সামনে অজ্ঞান হয়ে পড়ে তখন তাৎক্ষনিক তাকে আমার অফিসের স্টাফগণসহ উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হাসপাতালে নিয়ে যায়। নিহত আলী আজমের লাশ তার ছেলে এসে বাড়ীতে নিয়ে যায়। উপজেলা সমাজকল্যাণ সমিতির পক্ষ থেকে নিহতের পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করেন উপজেলা সমাজসেবা অফিসার।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ফেরদৌস আলম মজুমদার জানান, এই লোকটি হিট স্ট্রোকে মারা গেছে। এই গরম আবহাওয়ার মধ্যে তিনি সকল মানুষকে প্রচুর পরিমাণ বিশুদ্ধ পানি পান করার পরামর্শ প্রদান করেন এবং এই গরমে বিশেষ কোন কাজ ছাড়া ঘরের বাহিরে না যাওয়ারও পরামর্শ প্রদান করেন। তিনি সকল মানুষের উদ্দেশ্যে বলেন, একটু সচেতনতাই পারে আপনার ও আপনার পরিবারের জীবন বাঁচাতে।

আবহাওয়াবিধদের মতে,আগামী সাতদিন ( ২২-২৮) পর্যন্ত বাংলাদেশে সূর্য হতে খুবই প্রখর তাপ বিকরণ করবে, ফলে অত্যধিক গরমে শরীরে পানি শূন্যতা দেখা দিবে যার ফলে প্রচন্ড ডাইরিয়ার প্রকোপ দেখা দিতে পারে। সেজন্য বেশি বেশি বিশুদ্ধ পানি পান করতে হবে। বিশেষ করে বাচ্চাদেরকে অবশ্যই বেশি বেশি বিশুদ্ধ পানি পান করাতে হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিট স্ট্রোক,মনোহরগঞ্জ,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist