ওয়ালি মাহমুদ সুমন, নীলফামারী

  ২৩ মে, ২০১৭

নীলফামারী আধুনিক সদর হাসপাতাল

দীর্ঘদিনেও হয়নি বিদ্যুতের ডাবল সংযোগ, দুর্ভোগ চরমে

নীলফামারী আধুনিক সদর হাসপাতালে দীর্ঘদিনেও ডাবল সংযোগ না হওয়ায় চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে রোগীসহ আধুনিক সদর হাসপাতাল কর্তৃপক্ষকে। বিশেষ করে গেল মাস থেকে অব্যাহত লোডশেডিং’র কারণে আরো বিপাকে পড়ছেন সংশ্লিষ্ঠরা। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে বিষয়টি সংশ্লিষ্ঠদের জানানো হলেও কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না।

সরেজমিনে দেখা গেছে, বিদ্যুৎ না থাকায় রাতের বেলায় দারুণ ভাবে বিঘ্ন ঘটে চিকিৎসা সেবায়। ঔষধ প্রদান, রোগীদের ইনজেকশন প্রয়োগসহ জরুরী রোগীদের তাৎক্ষনিক সেবা দিতে বেকায়দায় পড়তে হয় চিকিৎসক ও নার্সদের। হাসপাতাল কর্তৃপক্ষ একটি আইপিএস স্থাপন করলেও সেটির আলোয় কাজ চলে না।

সুত্র জানায়, সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে সর্বশেষ ডাবল সংযোগ ছিলো ১’শ শয্যাবিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে। পরবর্তিতে সেটি আবারো একটি লাইনে পরিণত হয়। আর চালু হয়নি ডাবলে।

হাসপাতালের তত্বাবধায়ক ও সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ জানান, লোডশেডিং হলে হাসপাতাল ভুতুরে প্রতিষ্ঠানে পরিণত হয়। সেবা কার্যক্রমে ব্যাঘাত ঘটে। বিষয়টি সংশ্লিষ্ঠ বিভাগে জানানো হয়েছে কিন্তু এখোনো বাস্তবায়ন হচ্ছে না।

নর্থ ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’র (নওজোপাডিকো) বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ সরকার জানান, হাসপাতালে ডাবল সংযোগ চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান নুর মহোদয় বলেছেন। এতদিনে না হওয়ার পিছনে হাসপাতাল কর্তৃপক্ষই দায়ী। তবে আসছে রমজানের আগে তারা (হাসপাতাল কর্তৃপক্ষ) এগিয়ে না আসলে আমি ব্যক্তিগত উদ্যোগেই ডাবল সংযোগ চালু করে দেবো সেখানে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারী,বিদ্যুত,ডাবল সংযোগ,দুর্ভোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist