reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

কীর্তনখোলায় তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণ, দগ্ধ ৪

বরিশালের কীর্তনখোলা নদীতে ‘এমটি এ্যাংকর এইজ’ নামে একটি তেলবাহী ট্যাংকারের ইঞ্জিনরুমে বিস্ফোরণে চারজন দগ্ধ এবং ১ জন আহত হয়েছেন। শনিবার রাত পৌনে ৯টার দিকে নগরের চাঁদমারী খেয়াঘাট সংলগ্ন নদীতে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধ ৪ জনকে বরিশাল শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন জাহাজের স্টাফ শহিদুল ইসলাম (৫০), হুমায়ুন কবির (৫০), গ্রীজার নাজমুল (৪৫) ও আবু সুফিয়ান (২৪) । তবে আহত বাবুর্চি সানাউল্লাহ (৪৫) প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ট্যাংকারের লস্কর সোহেল ও কাইয়ুম হোসেন জানান, তারা যমুনা অয়েল কোম্পানির তেল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম থেকে বরিশালের উদ্দেশে রওনা দেন। জাহাজের ১৪ জন স্টাফের মধ্যে ৩ জন ছুটিতে রয়েছে। বাকি সবাই মিলে রাতে জাহাজটিকে আনলোড করার জন্য চাঁদমারী খেয়াঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে যমুনা’র জেটিতে নেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় ইঞ্জিনরুমে বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়। সেখানে থাকা দগ্ধ ও আহত অবস্থায় ৪ জনকে উদ্ধার করে তারা হাসপাতালে পাঠান। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় আগুন নিভিয়ে ফেলা হয়।

আহত বাবুর্চি সানাউল্লাহ জানান, জাহাজটি ৯ লক্ষ লিটারের বেশি পেট্রোল ও ডিজেল রয়েছে। আনলোড করার প্রস্তুতির সময় ইঞ্জিনের ভেতরে বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনায় জাহাজের ইঞ্জিনরুম ও ডেক ক্ষতিগ্রস্ত হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফারুক হোসেন জানান, ঘটনার পর ৪ জনকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নিভিয়ে ফেলা হয়েছে।

তিনি জানান, বিস্ফোরণে জাহাজের ইঞ্জিনরুম ও ডেকের ক্ষয়ক্ষতি হয়েছে। সার্বিক নিরাপত্তার লক্ষে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ও একটি উদ্ধারকারী জাহাজ ও বেসরকারি একটি কার্গোর সাহায্যে তেলবাহী ট্যাংকারটিকে টেনে তীরে যমুনার জেটিতে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের বার্ন ইউনিটের রেজিস্ট্রার ডা. মো. শাহিন জানান, ভর্তি হওয়া ৪ জনের মধ্যে আবু সুফিয়ান আশঙ্কামুক্ত। তবে বাকি ৩ জনের অবস্থা গুরুতর, তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কীর্তনখোলা নদী,ট্যাংকারে বিস্ফোরণ,বরিশাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist