reporterঅনলাইন ডেস্ক
  ০৭ আগস্ট, ২০২০

কাশিমপুর কারাগারে ‘খোঁজ নেই’ এক কয়েদির

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজার এক কয়েদিকে পাওয়া যাচ্ছে না। আবু বকর সিদ্দিক নামের ওই কয়েদি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এ ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় অন্য কয়েদিদের লকআপের পর সেখানে তাকে পাওয়া যায়নি।

শুক্রবার দুপুর পর্যন্ত তার সন্ধান মেলেনি বলে জানিয়েছেন কারা উপমহাপরিদর্শক (ডিআইজি) তৌহিদুল ইসমলাম।

কাশিমপুর-২ কারাগারের সিনিয়র জেল সুপার জাহানারা বেগম জানান, আবু বকর সিদ্দিকের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলায়। ২০১১ সালের ১৫ জুন রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে ফাঁসির আসামি হিসেবে তিনি কাশিমপুরে আসেন। ২০১২ সালের ২৭ জুলাই সাজা সংশোধন করে যাবজ্জীবন দেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দিদের গণনাকালে তাকে পাওয়া যায়নি। ২০১৫ সালেও ওই কয়েদি একবার কারাগার চত্বরে পালিয়ে ছিলেন। পরে কারাগারের ভেতরে সেপটিক ট্যাংকের ভেতর থেকে তাকে বের করা হয়।

আবু বকর এবারও সেরকম ঘটিয়ে থাকতে পারেন মন্তব্য করে জেল সুপার বলেন, আমরা তাকে খুঁজছি। এ বিষয়ে শুক্রবার সকালে কোনাবাড়ি থানায় একটি জিডিও করা হয়েছে।

কাশিমপুর কারাগারের একজন কমর্কতা জানান, বৃহস্পতিবার অন্যদের সঙ্গে মুক্ত ছিলেন আবুবকর। সন্ধ্যায় বন্দিদের গণনার সময় তার উধাও হওয়ার বিষয়টি বোঝা যায়। পরে কারাগারের ৬টি ভবনের ২৪টি কক্ষে তার খোঁজ না পেয়ে সকল বন্দির রোলকল হয়। আবু বকরের নিখোঁজ থাকার বিষয়ে আমরা তখন নিশ্চিত হই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কয়েদি,কাশিমপুর কারাগার,আসামি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close