তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৪ আগস্ট, ২০২০

ঈদে চলনবিলে দর্শনার্থীদের ঢল

করোনাভাইরাসকে উপেক্ষা করে ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই দর্শনার্থীদের পদচারনায় মুখরিত চলবিলের অঞ্চল। একদিকে করোনাভাইরাস অপরদিকে বন্যার পানি নিমজ্জিত পথ-ঘাটসহ বিভিন্ন এলাকা। তারমাঝেও একটু বিনোদনের সাধ পেতে চলনবিলের পাদদেশে ভ্রমনপিয়াসুদের পদচারণা।

দেশের সর্ববৃহৎ বিল চলনবিল। বর্ষা মৌসুম ও ঈদকে কেন্দ্র করে চলনবিলে ভ্রমণপিপাসুদের ঢল নেমেছে। ঈদুল আজহার ছুটিতে বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগে ছুটে আসছেন এখানে। চলনবিলের মধ্যে দিয়ে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ৮, ৯ ও ১০নং ব্রীজ এলাকায় হাজারো লোকের সমাগমে ফুঁটে উঠেছে বিলের বাড়তি সৌর্ন্দয্য।

বর্ষাকালে বিলের ভেতরের গ্রামগুলো দেখতে দ্বীপের মত মনে হয়। ডুবন্ত সড়কে হেঁটে বেড়ানোসহ বিলের পানিতে সাঁতার কাটা ও নৌকা ভ্রমণ করে সময় কাটান দর্শনার্থীরা। তারা কক্সবাজারের আমেজ উপভোগ করেন চলনবিলে।

বর্ষাকালে জলরাশির বুকে নৌকায় পাল তুলে ঘুরতে মন কার না চায়। তাইতো অবসর পেলেই মানুষ ছুটে আসে এখানে। বিশেষ করে শুক্রবার দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে উঠে। দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে আসে। নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, রাজশাহী এমনকি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে ভ্রমণপিপাসুরা ছুটে আসছেন চলনবিলে।

বর্ষায় এ সড়ক দিয়ে যেমন মাইক্রো, বাইক, অটোসহ ছোট যানবাহন চলাচল করে তেমনি ডুবন্ত রাস্তাার ওপর দিয়ে নৌকা চলে যা সত্যিই মনোমুগ্ধকর। তাছাড়া চলনবিল সিংড়ায় পর্যটকদের চাহিদা মেটাতে গড়ে উঠেছে চলনবিল পর্যটন পার্ক। শিশুদের জন্য বিভিন্ন রাইড রয়েছে। যেখান থেকে অপরূপ চলনবিলকে উপভোগ করা যায়।

দর্শনার্থী আরিফুল ইসলাম বলেন, করোনারভাইরাসে আতঙ্ক তো রয়েছেই। তারপরেও একটু বিনোদনের জন্য পরিবারের সবাইকে নিয়ে চলনবিলে ঘুরতে আসা। পানিতে একাকার চলনবিল। দেখতে অপরুপ।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চলনবিল,দর্শনার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close