কমলগঞ্জে নন-এমপিওদের প্রণোদনার চেক প্রদান

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ২০:৪২ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ২০:৫২

কমলগঞ্জ (মৌলভীবাজার ) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনায় দুর্ভোগের শিকার হওয়ায় নন-এমপিওভুক্ত ১৫৯ জন শিক্ষক কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তা তহবিল থেকে প্রণোদনার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়। বৃহস্পতিবার বেলা ১২টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চেক প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।     

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বিলকিছ বেগম, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. এএসএম আজাদুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, মৌলভীবাজার জেলা পরষিদ প্যানেল চেয়ারম্যান চৌধুরী রিজওয়ানা সুমী, কমলগঞ্জ বিআরডিরি সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ ও কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার পারভীন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য ও আব্দুর গফুর চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন ও প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক মুজিবুর রহমান।      

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার পারভীন জানান, করোনা সংক্রমণের সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় যেসব প্রতিষ্ঠানের নন-এমপিওভুক্ত শিক্ষকরা চরম দুর্ভোগের শিকার হয়েছেন। তাদের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে নন-এমপিও ভুক্ত/ খন্ডকালীন শিক্ষকদের আর্থিক প্রণোদনা হিসেবে ৫ হাজার টাকা করে চেক প্রদান করেন। তার অংশ হিসেবে বৃহস্পতিবার কমলগঞ্জের একটি কলেজ ও ১৪টি জুনিয়র ও মাধ্যমিক বিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষক ও কর্মচারীদের মাঝে ৫ হাজার টাকা করে চেক প্রদান করা হয়। এ হিসেবে কমলগঞ্জে মোট ৭ লাখ ৪২ হাজার ৫০০ টাকার চেক প্রদান করা হয়।

পিডিএসও/এসএম শামীম