গঙ্গাচড়ায় ব্রিজের সংযোগ সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ২০:২৯

হারাগাছ প্রতিনিধি

গঙ্গাচড়ায় একটি ব্রিজের সংযোগ সড়ক ভেঙে গেছে। ফলে উপজেলার মর্ণেয়া ইউনিয়নের ৭, ৮ ও ৯ ওয়ার্ডের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে জন জীবন বিপাকে। যোগাযোগের ক্ষেত্রে এলাকাবাসী চরম দুর্ভোগের শিকার হচ্ছে। মঙ্গলবার ব্রিজের সংযোগ রাস্তাটি ভেঙে যায়। 

সরেজমিনে দেখা যায়, অতি বৃষ্টি আর তিস্তার পানি বেড়ে যাওয়ায় পানির প্রবল চাপে ব্রিজের সংযোগ রাস্তাটি ভেঙে গেছে। এই এলাকার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হচ্ছে। 

এদিকে ব্রিজের সংযোগ সড়কটি ভেঙে যাওয়ায় আরো বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর। এতে করে ভাঙ্গাগড়া, তালপট্টি, কামদেবসহ শেখপাড়ার এসব এলাকার প্রায় ৬ থেকে ৭ হাজার মানুষের যোগাযোগে বিচ্ছিন্ন। এমনকি ত্রাণ নিতেও পারছে না এলাকাবাসি। এ ছাড়া বন্যায় ফসলী ক্ষেত, ঘরবাড়ি ডুবে গেছে। অনেকে উচুঁ স্থানে গবাদীপশু নিয়ে আশ্রয় নিয়েছে। বন্যায় ঘরবাড়ি ডুবে যাওয়ায় খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। 

এ বিষয়ে মর্ণেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছাদ্দেক আলী আজাদ জানান, আমি রাস্তাটি দেখে আসছি। নিজ উদ্যোগে পাশে মেশিন দিয়ে বালু তুলে রাস্তাটি রক্ষা করার জন্য ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি। আমি রাস্তাটির ছবি তুলে উপজেলা নির্বাহী অফিসার কে দেখিয়েছি। তিনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। 

তিনি আরো বলেন, রাস্তাটি ভেঙে যাওয়ায় এলাকাবাসী সমস্যায় পড়েছে। তাই দ্রুত ব্যবস্থা করা প্রয়োজন। এ বিষয়ে গঙ্গাচড়া উপজেলা পরিষদের প্রকৌশলী হাসানুল্লাহ বলেন, ব্রিজের সংযোগ রাস্তাটির ব্যাপারে শুনেছি। দ্রুত সংস্কারের জন্য উর্ধতন কতৃপক্ষের সাথে কথা হয়েছে। তিনি আরো বলেন, গঙ্গাচড়ার বেশির ভাগ রাস্তা বালু মাটি দিয়ে তৈরী। একটু বৃষ্টি আর বন্যার পানিতে রাস্তা ভেঙে যায়। তাই রাস্তাগুলোতে বস্তায় মাটি ভরে তা আটকানোর চেষ্টা করছি।

পিডিএসও/এসএম শামীম