এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)

  ১৪ জুলাই, ২০২০

সুন্দরগঞ্জে পানি নিষ্কাশন ড্রেন নির্মাণে বাধা, মেয়রকে মারপিট

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের বালাপাড়া মহল্লার পানিবন্দি মানুষের দুর্দশা নিরসনে ড্রেন নির্মাণ করতে গেলে বাধা প্রদানকারী আমিনুলের নেতৃত্বে কয়েকজন দুষ্কৃতকারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক, পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন ও পৌর গার্ড রবিউল ইসলামের ওপর অতর্কিত হামলা চালিয়ে মারপিটের মাধ্যমে গুরুতর আহত করে দ্রুত পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের প্রচেষ্টা চালাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌরসভার ১নং ওয়ার্ডের বালাপাড়া মহল্লার প্রায় তিনশত পরিবারের মানুষ গত বছর দশেক ধরে বছরে প্রায় ৪ মাস পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। তাদের এ দুর্ভোগ লাঘবে পৌরসভার পক্ষ থেকে পানি নিষ্কাশনের জন্য গত বছর থেকে ড্রেন নির্মাণের কাজ চলছিল। কিন্তু ড্রেনের শেষ প্রান্তে স্থানীয় নাসিম আলীর একটি টিন সেড ঘর থাকায় তিনি বাধা প্রদান করেন। এতে করে থমকে যায় ড্রেন নির্মাণের কাজ।

বিষয়টি নিয়ে গত বছরের ১২ জুলাই প্রতিদিনের সংবাদে "বছরে ৪ মাস পানিবন্দি সুন্দরগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের মানুষ " শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হলে শুকনো মৌসুমে পুনরায় ড্রেন নির্মাণের কাজ শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার। তারই প্রেক্ষিতে মঙ্গলবার পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন ও সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সামিউল ইসলামের উপস্থিতিতে শ্রমিকরা নির্মাণ কাজ শুরু করে। এতে নাসিম আলী ও তার স্ত্রী বাধা প্রদান করেন। বেলা সাড়ে তিনটার দিকে মেয়র ও কাউন্সিলর দুলু মিয়ার টি স্টলে বসে চা খাওয়ার সময়ে আমিনুলের নেতৃত্বে কয়েকজন দুষ্কৃতকারী মেয়রের ওপর হামলা চালায়। এতে কাউন্সিলর বাধা প্রদান করলে হামলাকারীরা তাকেও ধাক্কা দেয়। এতে মেয়র ও পৌর গার্ড রবিউল ইসলাম গুরুতর আহত হন ও টি স্টলটির ভিতরেও ভাংচুর হয়। পরে লোকজন আসার আগেই অপরাধীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

বর্তমানে পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন ও পৌর গার্ড রবিউল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, মেয়রকে মারপিটের ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুন্দরগঞ্জ,পানি নিষ্কাশন,ড্রেন,মেয়র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close