বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৪ জুলাই, ২০২০

বাউফলে বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালীর বাউফল উপজেলার পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পানি-কাদার মধ্যে ঢালাই দেওয়া হচ্ছে ভবনের বেইজের শর্ট কলাম। নিম্নমানের সিমেন্ট ও পাথর ব্যহার করা হচ্ছে ঢালাই কাছে। এর ফলে কাজের মান নিয়ে প্রশ্ন উঠেছে।

বিদ্যালয়ের প্রধার শিক্ষক কামরুজ্জামান ফিরোজ অভিযোগ করেন, ঢালাইর সময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের কোনো লোক থাকে না। ঠিকাদার প্রতিষ্ঠান যেমন খুশি কাজ করেন। বেইজের শর্ট কলাম ঢালাই দেওয়া হয়েছে পানি-কাদার মধ্যে। নিম্নমানের সিমেন্ট ও সাদা মারা পাথর ব্যবহার করা হচ্ছে। গত দুই দিন ধরে (রোব ও সোমবার) শর্ট কলামের ঢালাই কাজ করা হয়েছে। এ সময়ে এলজিইডি অফিসের তদারকি কর্মকর্তা কিংবা কার্য সহকারী উপস্থিত ছিলেন না। এমনকি ঠিকাদার প্রতিষ্ঠানের কেউ ছিলেন না। ৮-১০ জন শ্রমিক নিজেদের মতো কাজ করেছেন। এ ব্যাপারে কাজের তদারকি কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হলেও তারা কোনো ভ্রুক্ষেপ করেননি।

সংশ্লিষ্ট অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় প্রায় এক কোটি টাকা ব্যয়ে পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ করা হচ্ছে। এর মধ্যে মূল ভবনের জন্য ব্যয় ধরা হয়েছে ৮৮ লাখ টাকা। বাকি ১২ লাখ টাকা পুকুর, মাঠ ভরাট ও অন্যান্য কাজে ব্যয় ধরা হয়েছে। পটুয়াখালীর এমডি ফিরোজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান এই বিদ্যালয় ভবনের নির্মাণ কাজ করছেন।

এ ব্যাপারে কাজের তদারকি কর্মকর্তা ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের উপসহকালী প্রকৌশলী সাইদুর রহমান সবুজ বলেন, জনবল কম থাকায় প্রতিদিন কাজের সাইডে যাওয়া যায় না। নির্মাণ কাজে কোনো অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

অনিয়মের বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি রনি হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন। বলেন, আমি এসে আপনার সাথে দেখা করবো। নিউজ করার দরকার নাই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অনিয়ম,বাউফল,মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close