কাউখালীর ইউএনও করোনা আক্রান্ত

প্রকাশ : ১৩ জুলাই ২০২০, ১৫:৩৩ | আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৫:৪৩

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের কাউখালীর উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া ওই উপজেলার মহিলা কলেজের অধ্যক্ষ অলক কর্মকারও করোনায় আক্রান্ত হন। বিষয়টি নিশ্চিত করেছেন কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান।

তিনি জানান, রোববার রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্টে পাওয়া যায়। এর আগে শুক্রবার (১০জুলাই) নির্বাহী অফিসার ও বুধবার (৮ জুলাই)  তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়। 

রোববার রাতে উপজেলায় ৩ জনের  করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে উপজেলা নির্বাহী অফিসার ও কাউখালী মহিলা কলেজের অধ্যক্ষ করোনা পজেটিভ হিসাবে সনাক্ত হয়েছে। 

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. হাবিবুর রহমান  জানান, উপজেলা নির্বাহী অফিসার মোছা.  খালেদা খাতুন রেখার শরীরে হালকা জ্বর ছিলো, তা এখন নাই।  

উল্লেখ্য, গত মার্চ মাসের মাঝামাঝি দেশে করোনার প্রদুর্ভাব দেখা দিলে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা করোনা মোকাবেলায় ঝুঁকি নিয়ে কাজ করেন। ওই উপজেলায় কেউ করোনায় আক্রান্ত হলে “ভালবাসার পরশ” নিয়ে হাজির হয়েছেন তাদের বাড়িতে। তার দেয়া উপহার সমগ্রীর মধ্যে ছিল ফল, বই, ঔষধ সহ বিভিন্ন খাদ্য দ্রব্য। এসময় তাকে যুগিয়েছেন সাহস ও শক্তি।

এ ছাড়া করোনা মোকাবেলায় তিনি উপজেলার বিভিন্ন বাজারে নিজে মাইকিং, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে স্থাণীয়দের উদ্ভুদ্ধ করতে প্রচারণা চালান। তার উদ্যোগে ওই উপজেলায় প্রথম ভ্রাম্যমান বাজার, চিকিৎসার জন্য নৌকা করে চিকিৎসা ব্যবস্থাসহ করোনা আক্রান্তদের বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দিয়েছেন।

পিডিএসও/এসএম শামীম 

সর্বাধিক পঠিত