কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ১২ জুলাই, ২০২০

কেন্দুয়ায় বিট পুলিশিং কার্যক্রম শুরু

নেত্রকোনা জেলার কেন্দুয়া থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। কেন্দুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং এর অস্থায়ী কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

পুলিশ সুত্রে জানা যায়, নেত্রকোনা জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী'র দিকনির্দেশনা ও অতিরিক্ত পুলিশ সুপার (কেন্দুয়ার সার্কেল) মোহাম্মদ মাহমুদুল হাসানের সার্বিক সহযোগিতায় কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পর্যায়ক্রমে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে রোববার কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান,আইজিপি মহোদয়ের নতুন ধারণা থেকেই এ উদ্যোগ নিয়েছেন পুলিশ হেডকোয়ার্টার। বিট পুলিশিং হল কোন একটি নির্দিষ্ট এলাকায় কিছু নির্দিষ্ট সংখ্যক বা বিশেষ পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করা।

এ ছাড়াও পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে,মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে, প্রতিটি ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এসআই, এএসআই গন প্রতিটি বিটে দায়িত্বে থাকবে। অথাৎ ইউনিয়নে এক নজরে বিটের অপরাধীদের তালিকা সহ একটি বিটের সামগ্রিক চিত্র থাকবে সেখানে। এছাড়াও কেন্দুয়া পৌরসভা কে তিনটি বিটে ভাগ করা হয়েছে। সেখানেও সুনির্দিষ্ট পুলিশ অফিসার দায়িত্বে থাকবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কেন্দুয়া,বিট পুলিশ,কার্যক্রম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close