চট্টগ্রাম ব্যুরো

  ১১ জুলাই, ২০২০

চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত

চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এই সংকেতের জেরেই চট্টগ্রামের আকাশ গম্ভীর। শনিবার পতেঙ্গা আবহাওয়া অফিসের রেকর্ড অনুযায়ী পতেঙ্গা দুপুর ১২ টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩৬ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ ছাড়া নদী বন্দরে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেয়া রয়েছে জানিয়েছেন পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী।

তিনি জানান, বাংলাদেশের উপর দিয়ে বয়ে চলেছে মৌসুমী বায়ু। এ কারণে এমন থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এর জেরে চট্টগ্রাামের কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ, দক্ষিণ পশ্চিম দিকে থেকে ঘণ্টায় ১২-১৮ কিলোমিটার বেগের বাতাস ৪৫-৬০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। চট্টগ্রাম সমুদ্র বন্দরকে তিন নাম্বার স্থানীয় সতর্কতা সংকেত দেয়া হয়েছে।

এদিকে শনিবার সকাল থেকে শুরু হওয়া ওই বৃষ্টির জেরে বন্দর নগরী চট্টগ্রামের মূল সড়ক গুলোতে কিছু গাড়ি চলাচল করতে দেখা গেলেও অলি গলির সড়কগুলো ফাঁকা ছিল। বৃষ্টি উপেক্ষা করে ঘরের বাইরে যারা এসেছেন তাদের সামলাতে হয়েছে বৃষ্টির ঝাপটা।

অন্যদিকে চিকিৎসকরা বলছেন, সপ্তাহজুড়ে এমন বৃষ্টি বাড়িয়ে দেবে জ্বর, সর্দি, কাশি। তাই করোনাকালে এই উপসর্গ এড়াতে বিশেষ সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,সমুদ্র বন্দর,সতর্ক সংকেত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close