বিশ্ব জনসংখ্যা দিবসে রংপুরে আলোচনা সভা-পুরস্কার বিতরণ

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৭:১৮ | আপডেট : ১১ জুলাই ২০২০, ১৭:৩১

রংপুর ব্যুরো

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে রংপুরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনার আয়োজিত জেলা প্রশাসক কার্যলয়ে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

পরিবার পরিকল্পনার রংপুর বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ও যুগ্ম সচিব মো. মাহবুব আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য বিভাগীয় উপ-পরিচালক ডাক্তার মো. সুলতান আহমেদ, জেলা প্রশসাক মো. আসিব আহসান, সিভিল সার্জন ডাক্তার হিরম্বর কুমার রায়, রংপুর জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক ডাক্তার শেখ মো. সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিমা জামান ববি, পীরগঞ্জ উপজেলা পরিবার কল্যাণ পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান প্রধান প্রমুখ।

আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য বিষয়ে উল্লেখ যোগ্য অবদানের জন্যে রংপুর বিভাগীয় ও জেলা পর্যায়ে শ্রেষ্ট প্রতিষ্ঠান এবং কর্মীকে সনদপত্র ও ক্রেষ্ট প্রদান করা হয়। রংপুর বিভাগীয় হিসেবে রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি, দিনাজপুর জেলার নিজপাড়া ইউনিয়ন পরিষদ ও গাইবান্ধা জেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্র ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়। এতে  রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি ক্রেষ্ট ও সনদপত্র গ্রহণ করেন।

জেলা পর্যয়ে রংপুর জেলার পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ, ভেন্দাবাড়ী ইউনিয়ন স্বাস্ব্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং পীরগজ্ঞের বেসরকারী  স্বোচ্ছাসেবী সংস্থা সূর্যের হাসি নেটওয়ার্ক নির্বাচিত হয়। রংপুর জেলা পর্যায়ে শ্রেষ্ট কর্মী মোছা. সৈয়দা আকতার (হারাগাছ), কাজী মোছাম্মদ সন্চিতা বেগম (ভেন্ডাবাড়ি), মোছাম্মদ তাসকিনা বেগম (উত্তম) নির্বাচিত হয়ে ক্রেষ্ট ও সনদপত্র গ্রহণ করেন।

পিডিএসও/এসএম শামীম