​চট্টগ্রাম ব্যুরো

  ১০ জুলাই, ২০২০

চট্টগ্রাম বন্দরের নতুন সদস্য নিয়ামুল হাসান

কমডোর মোহাম্মদ নিয়ামুল হাসান

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন সদস্য (প্রকৌশল) হিসেবে যোগদান করেছেন কমডোর মোহাম্মদ নিয়ামুল হাসান। বৃহস্পতিবার তিনি বিদায়ী সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন এম মহিদুল হাসানের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

চট্টগ্রাম বন্দরে যোগদানের পূর্বে নিয়ামুল হাসান বিএন কলেজ ঢাকার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১ জুলাই ১৯৯০ ইলেকট্রিক্যাল শাখায় বাংলাদেশ নৌ-বাহিনীতে অফিসার পদে কমিশন লাভ করেন। কমডোর নিয়ামুল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে রয়াল নেভী, ব্রিটেনে সিস্টেম ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

নিয়ামুল হাসান যুক্তরাজ্যের এএন্ডপি টাইন শিপইয়ার্ডে ক্যাসেল ক্লাস অফসোর পেট্রোল ভেসেলের রিজেনারেশন প্রজেক্টের সদস্য হিসাবে কাজ করেছেন। চাকরি জীবনে বিভিন্ন স্টাফ, প্রশিক্ষণ ও অধিনায়কত্বের দায়িত্বে নিয়োজিত ছিলেন। বিএন ডকইয়ার্ডে ডিজিএম (ইলেকট্রিক্যাল) এবং নৌ-সদর দপ্তরের নৌ-অস্ত্র ও বিদ্যুৎ প্রকৌশল পরিদপ্তরে উপপরিচালকের দায়িত্ব পালন করেন। এছাড়া সশস্ত্র বাহিনীর বিভাগের গোয়েন্দা অধিদপ্তরে কর্নেল স্টাফের দায়িত্ব পালন করেন।

নিয়ামুল হাসান সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ নৌবাহিনী নেভাল এভিয়েশনের মেইন্টেন্যান্স উইংয়ের প্রথম অধিনায়ক হিসাবে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছেন। আন্তজার্তিক পরিমণ্ডলে তিনি জাতিসংঘ মিশনে মিলিটারি অরজারভার হিসেবে লাইবেরিয়াতে নিয়োজিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম বন্দর,প্রকৌশল,নিয়ামুল হাসান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close