মৌলভীবাজারে ফ্রি অক্সিজেন সার্ভিস

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৫:৩৩ | আপডেট : ০৯ জুলাই ২০২০, ১৫:৫১

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারে বেসরকারি উদ্যোগে ফ্রি অক্সিজেন সার্ভিস চালু করা হয়েছে। করোনা উপসর্গ নিয়ে মৃতদের দাফনে নিয়োজিত ইকরামুল মুসলিমীন ও তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন নামে দুটি স্বেচ্ছাসেবী সংগঠন এই ফ্রি অক্সিজেন সার্ভিস দিয়ে আসছে। এর ফলে মৌলভীবাজার জেলা সদরসহ ৭টি উপজেলায় করোনা আক্রান্তরা শ্বাসকষ্টজনিত সমস্যায় অক্সিজেন সেবা পাবেন বিনামূল্যে।

সম্প্রতি মৌলভীবাজারে এক অনুষ্ঠানে এই সেবা কার্যক্রম শুরু হয়। মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন এর উদ্বোধন করেন। 

ফ্রি অক্সিজেন সেবার উদ্যেক্তারা জানিয়েছেন, পররাষ্ট্র মন্ত্রণালয়রে সিনিয়র সহকারী সচিব তানভীর আহমেদ জুম্মনের মানবিক সহায়তার অংশ হিসেবে এই ফ্রি অক্সিজেন সার্ভিস চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। তার অর্থায়নে জেলার প্রতিটি উপজেলায় ২৪ ঘণ্টা রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেওয়ার কর্মপন্থা ঠিক করা হয়েছে। এজন্য মৌলভীবাজার সদর উপজেলা, কুলাউড়া, বড়লখো, রাজনগর, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজলোয় একজন করে টিম প্রধান ও সহকারী প্রধান নিয়োজিত করা হয়েছে।

ইকরামুল মুসলিমীন শ্রীমঙ্গল শাখার সভাপতি মাওলানা এম এর রহীম নোমানী বলেন, শ্রীমঙ্গলসহ জেলার যেকোনো স্থান থেকে যেকোনো মুহূর্তে ফোন করলেই বিনামূল্যে আমরা অক্সিজেন সেবা নিয়ে বাড়ি বাড়ি হাজির হচ্ছি। আমাদের কর্মী ও মেডিকেল স্টাফরা অক্সিজেন কন্সন্ট্রেটর নিয়ে রোগীদের বাড়ি যাচ্ছেন। 

মৌলভীবাজারবাসীর জন্য এই মহতী সেবামূলক কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তানভীর আহমেদ জুম্মনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইকরামুল মুসলিমীন মৌলভীবাজার শাখা প্রধান এহসানুল হক জাকারিয়া। 

পিডিএসও/হেলাল