তানোর (রাজশাহী) প্রতিনিধি

  ০৮ জুলাই, ২০২০

তানোরে মানবিক পুলিশ

করোনার থাবায় থমকে আছে পৃথিবী। পাল্টে গেছে চিরচেনা পরিবেশ। মৃত্যুভয়ে আপন মানুষগুলোও যেন পর হয়ে গেছে। এর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুরু থেকেই মাঠে কাজ করছে রাজশাহীর তানোর থানা পুলিশ। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ লকডাউন নিশ্চিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সামাজিক দূরুত্ব নিশ্চিতে ক্যাম্পেইন চালাচ্ছে পুলিশ সদস্যরা। পাশাপাশি করোনার কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়দের মানবিক খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে গেছে তানোর থানা পুলিশের সদস্যরা।

তথ্য অনুযায়ী, করোনা সংকট মোকাবেলায় শুরু থেকেই সরকারি নির্দেশনা পালনে তানোর থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী প্রদান, অসহায় দুস্থ, ইমাম-মুয়াজ্জিন ও ভিক্ষুকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ নানামুখী উদ্যোগ গ্রহণ করে।

তানোর ও মুন্ডুমালা পৌরশহরসহ উপজেলার সাত ইউনিয়ন জুড়েই গণজমায়েত রোধ, অযথা ঘোরাঘুরি বন্ধে ও সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে সাঁড়াশি অভিযান পরিচালনা ছাড়াও নিয়মিত উপজেলার গুরুত্বপূর্ণস্থানে চেক পোস্ট কার্যক্রম চলমান রেখেছে পুলিশ।

তানোর থানার তদন্ত (ওসি) আনোয়ার হোসেন বলেন, পুরো বিশ্বে করোনা একটি মহামারী অসুখ। ছোঁয়াচে এ অসুখে আমাদের তানোর থানার দুইজন সদস্যসহ উপজেলার অনেকেই আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে অনেকেই দ্রুত সুস্থ্যও হয়ে গেছেন। সেই মহামারী থেকে তানোরবাসীকে দুরে রাখতে উপজেলা প্রশাসনের সাথে তাল মিলিয়ে ওসি রাকিবুলের নেতৃত্বে সাধ্যানুযায়ী উপজেলাবাসীর জন্য তানোর থানা পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছেন।

এ নিয়ে তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান বলেন, পুলিশের প্রধান কাজ হলো জনগণের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখা। সেই লক্ষে আমরা আমাদের জেলা পুলিশ সুপার (এসপি) শহীদুল্লাহর নির্দেশে করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনা পালনে দিনরাত কাজ করে যাচ্ছি। লকডাউন নিশ্চিত ও মানুষকে ঘরে রাখতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। গরীব, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। বাজার নিয়ন্ত্রণসহ গুজব রোধে সব ধরনের কার্যক্রম চালানো হচ্ছে। এ ব্যাপারে গোয়েন্দা নজরদারী জোরদার করা হয়েছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তানোর,মানবিক পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close