পাবনা প্রতিনিধি

  ০৮ জুলাই, ২০২০

পাবনায় ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেনের জন্য প্রধানমন্ত্রীর অনুদানের দাবিতে মানববন্ধন

করোনাকালীন মহাদুর্যোগে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন স্কুলগুলোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর্থিক অনুদানের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা জেলা শাখার উদ্যোগে বুধবার মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়।

বুধবার সকাল ১১টায় পাবনা শহরের এ হামিদ সড়কে পাবনা প্রেসক্লাবের সমনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে জেলার সকল কিন্ডারগার্টেন'র শিক্ষকবৃন্দ ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য দেন এসোসিয়েশনের পাবনা জেলা শাখার সভাপতি মো. ফারুক হোসাইন, কনজুমারস অ্যসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার সম্পাদক এস এম মাহবুব আলম, পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেবুন্নেছা ববিন, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আকতার রোজী, কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক এম এম মাহফুজুর রহমান প্রমুখ।

বক্তাগণ বলেন, বর্তমানে পাবনা জেলায় প্রায় সাড়ে ৪শত কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে প্রায় ১ লক্ষ ৫০ হাজারেরও বেশি শিশু শিক্ষার্থী লেখাপড়া করার সুযোগ পাচ্ছে। ৬ হাজারের বেশি শিক্ষক ও কর্মচারীদের কর্মস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। করোনা সঙ্কটময় পরিস্থিতিতে বিপুল জনসংখ্যা করোনাভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী ১৬ মার্চ হতে স্কুল বন্ধ থাকায় অর্থাভাবে মানবেতর জীবনযাপন করছে।

বক্তারা বলেন, প্রায় নব্বই শতাংশ শিক্ষা প্রতিষ্ঠান বাড়ি ভাড়া নিয়ে পরিচালিত হয়। কাজেই মাসের শুরুতেই পরিশোধ করতে হয় মোটা অংকের বাড়ি ভাড়া। এছাড়াও রয়েছে শিক্ষক ও কর্মচারীদের বেতন, বাণিজ্যিক হারে বিদ্যুৎ বিল এবং পানির বিলসহ অন্যান্য ব্যয়।

দীর্ঘদিন যাবৎ স্কুল বন্ধ থাকায় প্রতিষ্ঠানগুলো চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। শিক্ষা পতিষ্ঠান চালানো তো দূরের কথা অর্থসংকটে তারা পরিবার পরিজন নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

এ সঙ্কটময় পরিস্থিতি নিরসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তারা আর্থিক সহায়তা ও সহজ শর্তে ঋণ প্রাপ্তির জোড়ালো দাবি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,ক্ষতিগ্রস্ত,কিন্ডারগার্টেন,প্রধানমন্ত্রীর অনুদান,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close