সাতক্ষীরা প্রতিনিধি

  ০৮ জুলাই, ২০২০

সাতক্ষীরায় গরীবের চিকিৎসক করোনায় আক্রান্ত

অর্থের মোহ ত্যাগ করে মানবসেবায় প্রতিনিয়ত ছুটে চলা মানুষটির নাম ডা. এবাদুল্লাহ্ সরদার। রোগীর প্রেসক্রিপশন ফি প্রথমে ৫টাকা। এরপর কাগজপত্র ও সহকারীদের বাড়তি টাকা দিতে হওয়ায় ফি নির্ধারণ করেন ১০ টাকা। এটিই তার চিকিৎসা জীবনে সর্বোচ্চ প্রেসক্রিপশন ফি। এভাবেই গরীবের ডাক্তার হিসেবে খ্যাতি পেয়েছেন দেশজুড়ে। সেই গরীবের চিকিৎসক এখন করোনাভাইরাসে আক্রান্ত। তার অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার মোতালেব সরদারের ছেলে মেডিসিন বিশেষজ্ঞ এবাদুল্লাহ্ সরদার। শহরের পাকাপোলের মোড় এলাকায় খান মার্কেটে দ্বিতীয় তলায় ৪০ বছর আগে গড়ে তোলেন নওয়াজ ক্লিনিক। সেখানেই নামমাত্র মূল্যে চিকিৎসাসেবা প্রদান করে আসছেন এই চিকিৎসক। ২০০৯-১০ সালে সাতক্ষীরা সিভিল সার্জনের দায়িত্ব পালন করেন। চাকুরি থেকে অবসরে যান ২০১০ সালে। তার তিন ছেলে, সবাই এখন স্বাস্থ্যবিভাগে চাকুরি করেন।

করোনাভাইরাসের এই মহামারির মুহূর্তেও সন্তানদের নিষেধ উপক্ষো করে ছুটেছেন চেম্বারে রোগী দেখতে। রোগীদের সেবা দিতে গিয়ে কখন নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন জানেন না তিনি। বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১০ টাকার ডাক্তার খ্যাত ডা. এবাদুল্লাহ্।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. মানস কুমার জানান, এবাদুল্লাহ্ স্যারের শরীরে করোনা পজেটিভ। জ্বর ও শ্বাসকষ্টে ভুগছেন। অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তবে অবস্থা খুববেশী ভালো নয়।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরা,চিকিৎসক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close