করোনায় কৃষকের পাশে লুৎফুন নাহার লুনা

প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ০৯:৫৪

মৃণাল সরকার মিলু, তাড়াশ

জীবনের ঝুঁকি নিয়ে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রতিটি ইউনিয়নের কৃষকের পাশে দাঁড়াচ্ছেন কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনা।

কাজের ধারাবাহিকতায় লুৎফুন নাহার লুনা প্রণোদনা কর্মসূচির আওতায় বর্ষা মৌসুমে সবজি চাষের বিষয়ে কৃষকদের পাশে গিয়ে পরার্মশ দিচ্ছেন ও খোঁজখবর রাখছেন। 

জানা যায়, উপজেলাতে এ পর্যন্ত সাংবাদিক, পুলিশ, নার্স, স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষসহ ২২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অবিরাম ছুটে চলছেন লুনা। তিনি উপজেলার আট ইউনিয়নের সকল গ্রামে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে সবজি চাষে করণীয় ও কৃষকদের পরার্মশ দিচ্ছেন। 

প্রধানমন্ত্রীর ঘোষণা এক ইঞ্চি জায়গাও পতিত থাকবে না, সকল জায়গায় ফসল ও সবজি উৎপন্ন হবে। এই নির্দেশনাগুলো যথাযথ পালন করতে কৃষকদের প্রেরণা যোগাচ্ছেন। এর আগে তিনি উপজেলার কৃষকদের ব্যক্তিগত টাকায় সবজি বীজ বিতরণ করেছেন। তাছাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নাগিব মাহফুজ ও আব্দুল মমিন কৃষি অফিসার লুনাকে সকল কাজে সহযোগিতা করছেন। 

এ বিষয়ে কৃষিবিদ লুৎফুন নাহার লুনা বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নিদের্শ মোতাবেক প্রতিনিয়ত মাঠে গিয়ে কৃষককদের বিভিন্ন পরামর্শ ও সহযোগিতা দিয়ে যাচ্ছি। 

পিডিএসও/হেলাল