ক্ষেতলালে আদালতের রায় অমান্য করে জমি দখলের চেষ্টা

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৭:২০

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের ক্ষেতলালে আদালতের রায় অমান্য করে প্রকৃত মালিকের জমি জোরপূর্বক দখলের চেষ্টার প্রতিবাদে মঙ্গলবার উপজেলা প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করেছে উপজেলার মামুদপুর (ধনতলা) গ্রামের আইজুল নামে এক কৃষক। 

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ২২ বছর পূর্বে ওয়ারিশদের মধ্যে সঠিক ভাগবন্টন সংক্রান্ত বিষয়ে আমার পিতা আছির উদ্দিন বাদী হয়ে জয়পুরহাট সিনিয়র জজ আদালতে বন্টন মামলা দায়ের করলে ৩১ জুলাই ২০১৪ সালে ওই মামলায় ১ একর ৫৬ শতক জমি প্রাপ্ত হয়ে রায় ও ডিগ্রিলাভ করে।

উক্ত জমির মধ্য থেকে উপজেলার রসুলপুর মৌজার ৮৫ শতক জমি আমার ওয়ারিশান নয় এমন ব্যক্তির নিকট থেকে উপজেলার সমন্তাহর গ্রামের নূরুন্নবী চৌধুরী রতন কোবলা দলিল মূলে ক্রয় করে তার নেতৃত্বে অজ্ঞাত প্রায় ৪০ থেকে ৫০ জন ব্যক্তি পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রসহ ওই জমি জোরপূর্বক দখল নেয়ার চেষ্টা করে।

এ ঘটনায় আমি আমার পরিবার চরম হুমকির সন্মুখীন হচ্ছি। এমন পরিস্থিতিতে ১ জুলাই ক্ষেতলাল থানায় একটি লিখিত অভিযোগ ও সংবাদ সন্মেলনের মাধ্যমে সর্ব সাধারণ এবং প্রসাশনের দৃষ্টি কামনা করছি। এ সময় পরিবারে পক্ষ থেকে সাদ্দাম হোসেন ও বুলবুল মন্ডল উপস্থিত ছিলেন। 

পিডিএসও/এসএম শামীম