পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৪

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৬:৪৬

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

পদ্মা নদীর কুমারখালী এলাকায় দুটি নৌকাডুবিতে ৪জন নিখোঁজের খবর পাওয়া গেছে। এ ঘটনায় ৯ জনকে উদ্ধার করেছে স্থানীয়রা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে নদী সংলগ্ন সাদিপুর ইউনিয়নের ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- জেলার ভেড়ামারা উপজেলার জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল (৩০), নজু’র ছেলে জাকির (২৫), জলিলের ছেলে শরিফুল (৩১) ও রঞ্জিতের ছেলে জুবা (৩২)।

জানা গেছে, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর থেকে ইঞ্জিল চালিত করিমনে কুমারখালীর ঘোষপুর এসে দুইটি ডোঙা নৌকায় পদ্মা নদী পাড় হয়ে উলু ঘাস কাঁটাতে চরে যাচ্ছিল ১৩ জন দিনমজুর। একটি নৌকায় ছিল ৯ জন ও অপর নৌকায় ৪ জন। পরে নদীতে পানির প্রবল স্রোত ও প্রতিকুল আবহাওয়ায় নৌকা দুটি ডুবে যায়। এরপর ৯ জন সাঁতারে তীরে উঠতে সক্ষম হলেও বাকি ৪জন প্রবল স্রোতে ভেসে নিখোঁজ হন।

খবর পেয়ে পাবনা, ‍কুষ্টিয়া ও কুমারখালীর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এদিকে নিখোঁজদের উদ্ধারে রাজশাহীর ডুবুরীদলকে খবর দেয়া হয়েছে বলে জানা গেছে।

কুষ্টিয়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ধার তৎপরতা চলছে। খুলনা থেকে ডুবুরী দল পৌঁছানোর পর সমন্বিতভাবে উদ্ধার কাজ শুরু হবে।

কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান জানান, নিখাঁজদের উদ্ধারের বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। কুমারখালী ও পাবনার ফায়ার সার্ভিস টিমসহ রাজশাহীর ‍ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলে তিনি জানান।

এদিকে নৌকাডুবির ঘটনায় একইগ্রামের ৪জন নিখোঁজ হওয়ায় ভেড়ামারার জামালপুর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

পিডিএসও/এসএম শামীম