সিংড়া (নাটোর) প্রতিনিধি

  ০৬ জুলাই, ২০২০

সিংড়ায় মসজিদের পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

নাটোরের সিংড়ায় মসজিদের পুকুরে বিষ দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। সোমবার ভোর রাতে এ ঘটনা ঘটে। গ্রামবাসীর দাবি ধর্মীও জায়গা দখল নিয়ে গ্রাম্য দ্বন্দের জেরে প্রতিপক্ষ এই ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় লোকজন জানায়, বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ২ বিঘা পরিমাণ পুকুরটি সরকারিভাবে ইজারা নিয়ে মসজিদের উন্নয়নকল্পে মাছ চাষ করে আসছিল মসজিদ কমিটি ও গ্রামবাসী। সোমবার ভোরে পুকুরে বিষক্রিয়ায় আক্রান্ত রুই, মৃগেল, সিলভার র্কাপসহ দেশী জাতের কিছু মাছ ভেসে উঠতে দেখতে পায় মসজিদে নামায পড়তে আসা কয়েক মুসল্লি। পরে গ্রামবাসী জাল দিয়ে মরা মাছ উপরে উঠান।

মসজিদ কমিটির সভাপতি আব্দুল হামিদ বলেন, গ্রামের ধর্মীও জায়গা দখলকে কেন্দ্রকরে একই গ্রামের আব্দুল মান্নান, মোস্তফা ও ফটিকের সাথে গ্রামবাসীর বিরোধ চলছে। তারা একটি মিথ্য মামলা করেছে। ওই মামলার আসামি ধরার জন্য গতকাল গ্রামে পুলিশ আসে। পুলিশ আতঙ্কে আমরা গ্রামবাসীর বেশির ভাগ মানুষ গ্রামে ছিলাম না। এই সুযোগে তারা মসজিদের পুকুরে বিষ দিয়ে এ ঘটনা ঘটিয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল মান্নান বলেন, এই ঘটনার সাথে আমি জড়িত নই। আমার ভাইকে মারপিট করায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই মামলার আসামিরা আমাদেরকে ফাঁসানোর জন্য এই মিথ্যা আভিযোগ করছে।

সিংড়া থানার অফিসার ইনর্চাজ নুরে-এ আলম সিদ্কিী বলেন, খবর পেয়ে ঘটাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিংড়া,মাছ নিধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close