এমএ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

  ০৬ জুলাই, ২০২০

অবসর সময় কাটানোর নান্দনিক স্থান ‘সুন্দরগঞ্জ ফিশারিজ পার্ক’

গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকার মানুষের অবসর সময় কাটানোর উপযুক্ত স্থান হতে পারে ‘সুন্দরগঞ্জ ফিশারিজ পার্ক’। উপজেলা সদর থেকে মীরগঞ্জ বাজার হয়ে ৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম কর্নারে সোনারায় নামক স্থানে চমৎকার এক প্রাকৃতিক পরিবেশে এ ফিশারিজ পার্কের অব্স্থান।

প্রায় ১৫ একর জমিতে অবস্থিত মনোরম এই পার্কটিতে রয়েছে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ। যা পার্কটিকে বেশ আকর্ষণীয় করে তুলেছে। এ ছাড়াও রয়েছে বিশাল পুকুরে দর্শনার্থীদের উঠা-নামার জন্য টাইলসনির্মিত সিঁড়ি। বিভিন্ন অনুষ্ঠান, সেমিনার ও অতিথিদের আপ্যায়নের জন্য নির্মিত হচ্ছে চমৎকারসব স্থাপনা, যা ইতোমধ্যেই দৃশ্যমান।

পার্কের চারপাশে দর্শনার্থীদের বসার জন্য রয়েছে ছাতাসহ বসার জায়গা, রয়েছে পুকুরের উপর বেলকনি। পার্কটির দক্ষিণ পার্শ্বে দর্শনার্থীদের জন্য রয়েছে নির্মাণাধীন মিনি স্টেডিয়াম। যেখানে থাকবে খেলাধুলার বিভিন্ন সরঞ্জামাদি, থাকবে শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা। তা ছাড়া পশ্চিম দিকের দু'ধারে পানির উপর নির্মিত প্রায় দু'শ ফুট দীর্ঘ রাস্তা। তার দু'পাশে বিভিন্ন প্রজাতির ফুলের গাছ থাকায় তা যে কারও নজর কাড়বে। ইতোমধ্যেই পার্কটিতে দূর-দূরান্ত থেকে আসছে দর্শনার্থী। মনোরম প্রাকৃতিক পরিবেশ পেয়ে ফেলছেন স্বস্তির নিশ্বাস। পাচ্ছেন মনের প্রশান্তি। ফিশারিজ এ পার্কটির পুরো কাজ সমাপ্ত হলে তা হতে পারে এলাকার মানুষের জন্য বিনোদনধর্মী এক দর্শনীয় স্থান।

কথা হয় ফিশারিজ পার্কের স্বত্বাধিকারী আরেফিন সরদারের সঙ্গে। তিনি বলেন, ‘সুন্দরগঞ্জ উপজেলায় কোন দর্শনীয় স্থান না থাকায় আমি এ ফিশারিজ পার্কটি নির্মাণ করছি। এ পার্কটিকে দর্শনার্থীদের জন্য নান্দনিক করতে বিভিন্ন কাজ হাতে নিয়েছি। আশাকরি সব কাজ সম্পন্ন হলে এলাকার মানুষের জন্য এটি হবে দর্শনীয় স্থান’।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুন্দরগঞ্জ ফিশারিজ পার্ক,অবসর সময়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close